ভোলাহাটে চৌলাই মদের ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে থাকা এক ব্যক্তির সংবাদ সম্মেলন

12

ভোলাহাটে চৌলাই মদের ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে থাকা বড়গাছী বাজারের মৃত ইয়াস উদ্দিনের ছেলে পলাশ নামে এক ব্যক্তি সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদে তিনি সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সময় পলাশের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মসফিকুল ইসলাম তারা। লিখিত বক্তব্যে তিনি বলেন, পলাশ ৫ বছর পূর্বে দেশী চৌলাই মদ তৈরী করতেন। মদ তৈরী করে বিক্রয় করতে গিয়ে যুব সমাজ ধংসসহ পুলিশের ভয়ে স্বাভাবিক জীবন যাপন বাধার সৃষ্টি হয়। ফলে মাদক ব্ক্রিয় বন্ধ করে স্বাভাবিক জীবনে ফিরে মানুষের কাজ করে ১ প্রতিবন্ধী সন্তানসহ পরিবারের ৩ ছেলে, ২ মেয়ে ও স্ত্রী নিয়ে সুখে দিন পার করে চলেছেন। লিখিত বক্তব্যে আরো বলা হয়, মাদক ব্যবসা পরিবার, গ্রাম, সমাজ ও দেশের ক্ষতি করে। ফলে সকল মাদক ব্যবসায়ীর উচিত মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা।

তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের কাছে স্বাভাবিক জীবনে পরিবারের সদস্যদের নিয়ে বেঁচে থাকার জন্য সহযোগিতা কামনা করেন। এ সময় ইউপি চেয়ারম্যান মসফিকুল ইসলাম তারা মাদক ছাড়া পলাশের স্বাভাবিক জীবন কষ্টের হওয়ায় আগামীতে ভিজিডি কার্ড করে দেয়ার প্রতিশ্রুতি দেন সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামবাড়ীয়া ইউপির ৫নং ওর্য়াড সদস্য শফিকুল ইমলাম, ৩নং ওয়ার্ড সদস্য আব্দুস সবুর, ৮ নং ওয়ার্ড সদস্য জিন্নাত আলী, ৪নং ওয়ার্ড সদস্য নজরুল ইসলাম, সাবেক ৭নং ওয়ার্ড তোহরুল ইসলাম, সমাজসেবী সেলিম রেজাসহ এলাকার সূধিজন।