কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দিল সড়ক পরিবহন মালিক গ্রুপ

9

চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও জেলা শ্রমিক ইউনিয়নভুক্ত সদস্যদের ২২জন কৃতী সন্তানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।  বুধবার জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এ সংবর্ধনার আয়োজন করে। বিকেলে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যালয়ে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন ও পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান।
জেলা পরিবহন মালিক গ্রুপের সভাপতি এফকেএম লুৎফর রহমান ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন আরও জেলা পরিবহন মালিক গ্রুপের উপদেষ্টা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইয়াহিয়া বিশ্বাস, সহ-সভাপতি ওজিউল ইসলাম, কৃতী শিক্ষার্থী নওশিন নাওয়ার।
সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন বলেন-বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী, তিনি শিক্ষার্থীদের জন্য অনেক কিছু করেছেন এবং করে চলেছেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশাকে এগিয়ে নেওয়ার আহবান জানান তিনি।
অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান বলেন-সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে অভিভাকদের ভূমিকা রাখতে হবে। এ প্রসঙ্গে তিনি বলেন-বিদেশে একজন মা কোনো যানবাহনের চালককে দেখিয়ে তাঁর সন্তানকে বলেন-দেখো, চালকটি সারাদিন গাড়ি চালিয়ে কীভাবে আমাদের সেবা দিচ্ছেন। অথচ আমাদের দেশে একজন চালকে সেভাবে দেখা হয় না। কারণ, আমরা সেভাবে সন্তানদের শিক্ষা দিইনি। তিনি বলেন-আজ যে ২২জনকে সংবর্ধনা দেওয়া হল তাদের মধ্যে একজনও যদি সত্যিকারের মানুষ হয়ে দেশের কল্যাণে কাজে লাগতে পারে তাহলেই এ প্রচেষ্টা সফল হবে।
পরে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৮জন, জেএসসিতে ৮জন ও এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৬ জনসহ ২২ জন কৃতী শিক্ষার্থীকে ক্রেস্টসহ পুরস্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, জেলার সড়ক পরিবহন মালিক গ্রুপের সন্তানদের পাশাপাশি মোটর শ্রমিক ইউনিয়নের সন্তানদের লেখাপড়ায় মনোযোগী করার লক্ষে প্রতিবছর এমন সংবর্ধনা দিচ্ছে পরিবহন মালিকদের এ সংগঠনটি। আগামিতে এইচএসসির মেধাবী শিক্ষার্থীদেরও সংবর্ধনা দেওয়া হবে।