আয়ারল্যান্ড-স্কটল্যান্ড লড়াইয়ে রোমাঞ্চকর টাই

কয়েক দিন আগে শেষ দিকে দারুণ বোলিংয়ে স্কটল্যান্ডের ইংল্যান্ড বধে অবদান রেখেছিলেন সাফইয়ান শরিফ। এই পেসার এবার শেষ ওভারে দারুণ বোলিংয়ে হারের দুয়ারে থাকা স্কটল্যান্ডকে উপহার দিলেন টাই। জয়ের কাছে গিয়েও জিততে পারল না আয়ারল্যান্ড।
নেদারল্যান্ডসে ত্রিদেশীয় টুর্নামেন্টে টাই হয়েছে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের দ্বিতীয় লড়াই। ডেভেন্টারে গত রোববার স্কটিশরা করেছিল ৪ উইকেটে ১৮৫। আইরিশরা করতে পারে ৬ উইকেটে ১৮৫ রান। শেষ ওভারে আয়ারল্যান্ডের প্রয়োজন ছিল ৭ রান। হাতে ছিল ৫ উইকেট। দারুণ খেলতে থাকা কেভিন ও’ব্রায়েন ছিলেন স্ট্রাইকে। সমীকরণ ছিল আইরিশদের জন্য অনেকটাই সহজ। সেটিই কঠিন করে তুললেন শরিফ। শেষ ওভারের প্রথম বলে আউট করে দিলেন ৩ ছক্কায় ২৮ রান করা ও’ব্রায়েনকে। পরের তিন বলে এল কেবল তিন রান। পঞ্চম বলে একটি বাই রান। শেষ বলে প্রয়োজন ছিল ৩ রান। স্টুয়ার্ট টমসন নিতে পারেন ২ রান। টস জিতে ব্যাটিংয়ে নামা স্কটিশদের আবারও উড়ন্ত সূচনা এনে দেন জর্জ মানজি ও কাইল কোয়েটজার। ৮ ওভারে দুজন গড়েন ৯৩ রানের উদ্বোধনী জুটি। ২৫ বলে ৪৬ করেন মানজি। অধিনায়ক কোয়েটজার করেছেন ৪১ বলে ৫৪। এরপর ক্যালাম ম্যাক্লাউডের ৩৯ বলে অপরাজিত ৪৬ ও ম্যাথু ক্রসের ১০ বলে ১৮ রানে স্কটল্যান্ড তোলে বড় স্কোর। আয়ারল্যান্ডের রান তাড়ায় এগিয়ে যায় পল স্টার্লিংয়ের ব্যাটে। ৪১ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই ওপেনার। আগের ম্যাচের নায়ক অ্যান্ড্রু বালবার্নি এদিন ভালো করতে পারেননি। চারে নেমে সিমি সিং করেছেন ২৩ বলে ২৬, পাঁচে নেমে অধিনায়ক গ্যারি উইলসন ১৪ বলে ২০। এরপর শেষ দিকে ঝড় তুলেছিলেন ও’ব্রায়েন। ১৭ বলে ২৮ রান করা ব্যাটসম্যানকে থামিয়ে ম্যাচের মোড় বদলে দেন শরিফ। শেষ পর্যন্ত জিততে পারেনি কোনো দল।
টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছিল আয়ারল্যান্ড। তৃতীয় ম্যাচে আইরিশরা হারায় স্কটিদের, এরপর এই ম্যাচ টাই। শেষ দুই ম্যাচে স্কটিশরা খেলবে ডাচদের বিপক্ষে। টুর্নামেন্টে নেই ফাইনাল।

SHARE