চমক দেখাবেন বুবলী

5

শবনম বুবলী। বর্তমানে ঢালিউডে সবচেয়ে ব্যস্ততম অভিনেত্রীদের একজন তিনি। এবারের ঈদেও তার অভিনীত দুটি ছবি বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে। ছবি দুটির নাম উত্তম আকাশ পরিচালিত ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’ এবং আশিকুর রহমানের ‘সুপার হিরো’। দুটি ছবিতেই তার নায়ক হিসেবে দেখা যাবে ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিব খানকে। শামীম আহমেদ রনীর ‘বসগিরি’, রাজু চৌধুরীর ‘শুটার’, শাহাদৎ হোসেন লিটন পরিচালিত ‘অহংকার’ ও আবদুল মান্নানের ‘রংবাজ’ ছবিগুলোতে অভিনয়ের পর দর্শকের কাছে আর নতুন নেই বুবলী।
প্রতিটি ছবিতে ভিন্ন চরিত্রে দর্শকের সামনে হাজির হয়েছেন তিনি। এবারের ঈদে ছবি নিয়ে ভীষণ আশাবাদী তিনি। বুবলী জানান, দুটি ছবি দুই ধরনের। ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’ নাম শুনেই তো দর্শকরা নিশ্চইয় বুঝতে পেরেছেন যে এটি আঞ্চলিক ভাষার ছবি। এই ছবিতে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় সংলাপ বলতে হয়েছে। আমার বাড়ি নোয়াখালী, কিন্তু জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। নোয়াখালীর ভাষা তো জানি না। নতুন করে শিখতে ও অনুশীলন করতে হয়েছে এ ছবির জন্য। আর ছবির ট্রেলার, টাইটেল গান এবং ‘গোলাপী গোলাপী’ শিরোনামের গানগুলো প্রকাশের পর বেশ সাড়া পাচ্ছি। এ ছবির বাইরে ‘সুপার হিরো’ ছবিটিও এবারের ঈদে মুক্তি পাবে বলে জানা যায়। এরইমধ্যে ছবির শুটিং এবং ডাবিং সম্পন্ন হয়েছে। এ ছবিতেও শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন বুবলী। এ ছবিটি নিয়ে তিনি জানান, এবারই প্রথম কোনো ছবি আমার জানা মতে অস্ট্রেলিয়ার বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে। আর ছবির অ্যাকশন, গান দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি। এরইমধ্যে বড়পর্দায় কাজের বাইরে প্রসাধন পণ্য তিব্বত বিউটি সোপের মডেল হয়েছেন বুবলী। গত ২৭ ও ২৮শে ফেব্রুয়ারি ভারতের কলকাতায় শুটিং হয় এ বিজ্ঞাপনটির। পরিচালনা করেছেন সৌনক মিত্র। এরইমধ্যে টিভিতেও এর প্রচার শুরু হয়েছে। প্রথমবার বিজ্ঞাপনে মডেল হবার পর বেশ সাড়া পাচ্ছেন বলেও জানান তিনি। বড় পর্দার এই চিত্রনায়িকা বলেন, মডেল হিসেবে একটি জনপ্রিয় ব্র্যান্ডের পণ্যকে দেশের মানুষের কাছে উপস্থাপন করার সুযোগ পাওয়ার
সম্মানই আলাদা। তবে, বিজ্ঞাপনচিত্রের কাজ না কি খুব সহজ নয়। বিজ্ঞাপনচিত্রে অল্প সময়ে পুরো গল্প তুলে আনতে হয়। সেকেন্ডে সেকেন্ডে অভিব্যক্তির খেলা খেলতে হয়। অনেক কষ্ট এবং শক্ত কাজ। তবে, আমি কাজটা বেশ উপভোগ করেছি। সামনে আরো কিছু নতুন ছবি নিয়ে দর্শকের সামনে হাজির হবেন। তবে, আসছে রমজানের ঈদে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের মতে, বড় পর্দায় এবারের ঈদের ছবিগুলোতে বুবলী তার অভিনয়, অ্যাকশন দিয়ে দর্শকদের চমকে দেবেন।