নাচোল গোমস্তাপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও গোমস্তাপুর উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় এ অভিযান চালায়। এতে নাচোলের ৭টি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ করে নগদ অর্থ আদায় করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম এর নেতৃত্বে এ অভিযান চালান হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর অনুযায়ী পণ্যের মূল্য তালিকা না রাখার অপরাধে নাচোলের ইউসুফ আলী স্টোর, জামাল স্টোর ও আবদুল্লাহ ফল ঘরকে ২ হাজার টাকা ও অপর ২টি কে ৩ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।
অপর দিকে বিদেশ থেকে আমদানিকৃত পণ্যের গায়ে আমদানিকারকের সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, মেয়াদ না থাকার অপরাধে তাসনীম কসমেটিক্স ও আশরাফুল ইসলাম কসমেটিকক্সকে ৩ হাজার টাকা করে জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া রাকিব স্টোরকে ১ হাজার টাকা ও মনন মেডিসিন কর্ণাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে সহায়তা করেন, জেলা মার্কেটিং অফিসার নূরুল ইসলাম। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নাচোল থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জেলা মার্কেটিং অফিসার নূরুল ইসলাম জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।
অপর দিকে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম এর নেতৃত্বে গোমস্তপুর উপজেলার রহনপুরে বুধবার বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে ৭টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার ৫ শ টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।