স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে সনাকের মতবিনিময় সভা


চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নের লক্ষ্যে সচেতন নাগরিক কমিটি-সনাক ও হাসপাতাল কর্মকর্তাদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুরে সনাক সভাপতি সাইফুল ইসলাম রেজার সভাপতিত্বে হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. এসএফএম খায়রুল আতাতুর্ক হাসপাতালের সেবার মানোন্নয়নে সকল ধরণের পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার করেন। সনাক সহ-সভাপতি গোলাম ফারুক মিথুন সভায় স্বাগত বক্তব্য দেন। হাসপাতালের সেবা সম্পর্কিত সনাকের পর্যবেক্ষণের সবল ও দুর্বল দিক তুলে ধরেন টিআইবির এরিয়া ম্যানেজার মো. শফিকুল ইসলাম।
প্রধান অতিথি আরো বলেন, ডাক্তারদের সময়মত উপস্থিতির জন্য ফিঙ্গার প্রিন্ট এর মাধ্যমে হাজিরার ব্যবস্থা করা হয়েছে, মেডিকেল রিপ্রেজেনটেটিভদের নির্ধারিত সময়ের বাইরে হাসপাতালে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে, সেবা দেওয়ার ক্ষেত্রে অতিরিক্ত অর্থ গ্রহণ করার জন্য কয়েকজনকে অন্যত্র বদলি করা হয়েছে এবং ঔষধ চুরি করার জন্য একজনকে চাকুরী হতে বরখাস্ত এবং অন্য জনকে বদলি করা হয়েছে, অনিয়মের দায়ে ব্লাড ব্যাংকের একজন স্টাফকে অন্যত্র বদলি করা হয়েছে। খুব তাড়াতাড়ি টয়লেট মেরামতের কাজ করা হবে, নতুন ভবন চালু হলে হেল্প ডেস্ক চালু করা হবে। দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তার নাম, পদবী, ফোন নম্বর সম্বলিত বোর্ড টানানো হবে। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি সংক্রান্ত রেজিস্টার ব্যবহার করা হবে এবং নিষ্পত্তিকারী কর্মকর্তার নাম, পদবী, ফোন নম্বর দর্শনীয় স্থানে টানানো হবে। আগামীতে সাবমারসিবল পাম্পের মাধ্যমে খাবার পানি সরবরাহ করা হবে। আগামীতে হাসপাতালের সেবার মান আরো উন্নত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। হাসপাতালের কিছু সীমাবদ্ধতার কথা জানিয়ে তিনি বলেন ২৫০ শয্যার হাসপাতাল ঘোষণা করা হলেও ১০০ বেডের জনবল ও লজিস্টিক সাপোর্ট এর মাধ্যমে হাসপাতাল পরিচালনা করা হয়।
সভায় অন্যানের মধ্যে বক্তব্য দেন শিশু বিভাগের কনসালটেন্ট ডা. মো. আবুল কাশেম, সনাক সদস্য সেলিানা বেগম। অনুষ্ঠানে হাসপাতালের বিভিন্ন বিভাগের কনসালটেন্ট, মেডিকেল অফিসার, নার্স, টেকনিশিয়ান, ফার্মাসিস্ট, সনাক, স্বজন ও ইয়েস সদস্য এবং টিআইবি কর্মকর্তাসহ ৪১ জন নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

SHARE