হাজার হাজার মানুষের উপস্থিতিতে শিবগঞ্জ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

28

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলাকে শতভাগ স্কাউটিং এবং বাল্য বিবাহমুক্ত ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেল ৩ টায় শিবগঞ্জ স্টেডিয়াম মাঠে হাজার হাজার মানুষের উপস্থিতিতে এক জমকালো অনুষ্ঠানে এ ঘোষাণা দেওয়া হয়। উপজেলা প্রশাসন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।  শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য গোলাম রাব্বানী। বিশেষ অতিথির বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এরশাদ হোসেন খান।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম, পৌর মেয়র এ আর এম আজরী মোহা. কারিবুল হক রাজিন, সমাজ সেবা অফিসার কাঞ্চন কুমার দাস, বাংলাদেশ স্কাউটস শিবগঞ্জ উপজেলা সম্পাদক রবিউল ইসলামসসহ অন্যরা।
পরে শতভাগ স্কাইটিং, বাল্য বিবাহমুক্ত শিবগঞ্জ উপজেলা ঘোষণা এবং বাল্য বিবাহ বিরোধী শপথ বাক্য পাঠ করান মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকার সিনিয়র সাংবাদিক আনোয়ার হক ও রেডিও মহানন্দার কথা বন্ধু রেবেকা সুলতানা ইতি। অনুষ্ঠানে হাজার হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।  পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন এমপি মমতাজ, এন্ড্র কিশোর, কনক চাঁপা ও অপু বিশ্বাস।
আজ থেকে শিবগঞ্জ উপজেলায় আর যেন একটিও বাল্যবিয়ে না হয় সেজন্য সকলকে সচেতন থাকার আহবান জানান বক্তারা।