ঝুঁকি হৃাস কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা

6

চাঁপাইনবাবগঞ্জে দুর্যোগের ঝুঁকি হৃাসে গৃহীত কর্মপরিকল্পনা সমর্থন ও গ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত কাল বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এ কর্মশালার আয়োজন করে।
উপজেলা চেয়ারম্যান মোখলেশুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, উপজেলা প্রকৌশলী আনম ওয়াহিদুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ, সালোম, চাঁপাইনবাবগঞ্জের প্রকল্প ব্যবস্থাপক আব্দুস সাত্তার প্রমূখ। স্বস্ব ইউনিয়নের প্রস্তাবিত কর্মপরিকল্পনা উপস্থাপন করেন ঝিলম ইউপি চেয়ারম্যান তসিকুল ইসলাম ও ইসলামপুর ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান টিপু। মুক্ত আলোচনায় অংশ নেন, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, শাহজাহানপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মনোরঞ্জন সরকার প্রমূখ।
পানির স্তর নেমে যাওয়া, অপরিকল্পিতভাবে ইমরাত নির্মাণ, কলকারখানার বর্জ্য যেখানে সেখানে ফেলা, অতিবৃষ্টি ও অতিখরাসহ অন্যান্য প্রাকৃতিক এবং মানব সৃষ্ট দুর্যোগ হৃাস করতে সঠিক পরিকল্পনা গ্রহণ করে তা সঠিকভাবে বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন বক্তারা ।
সালোম, চাঁপাইনবাবগঞ্জের লাইভলিহুড এবং ইকোনোমিক ইম্প্রুভমেন্ট অব ক্লাইমেট ও ডিজাস্টার ভার্নারেবল পিওপলস্ প্রক্টের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় সদর উপজেলা পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।