রাজশাহীতে জেএমবির ১ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব ৫

রাজশাহীতে জামাআতুল মোজাহেদীন বাংলাদেশ-জেএমবির ১ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব ৫। গ্রেপ্তার ব্যক্তি রাজশাহীর বেলপুকুর এলাকার আলিম উদ্দীন এর ছেলে মো. লোকমান হাকিম (৪৫)।
র‌্যাবের পাঠানো ই-মেইল বার্তায় জানা যায়, বৃহস্পতিবার ভোর ৪ টায় র‌্যাব-৫, রাজশাহী, (সিপিএসসি) মোল্লাপাড়া র‌্যাব ক্যাম্প এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযার চালায় র‌্যাব। অভিযানে জামাআতুল মোজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত আসামীকে জিঙ্গাসাবাদে জানায় যে,গত ২০০২ সালে আঞ্চলিক জেএমবি নেতার মাধ্যমে জেএমবিতে অংশগ্রহন করে। পরবর্তীতে উক্ত আঞ্চলিক নেতার নেতৃত্বে তারা দলীয় মিটিং,উগ্রবাদি বই বিতরন,ইয়ানতের টাকা আদায়,জিহাদী দাওয়াত ইত্যাদি কর্মকান্ডের সাথে স্বতঃস্ফর্থভাবে অংশগ্রহন করে।পরবর্তীতে সে রাজশাহী জেলার পবা এলাকায় জেএমবি নেতা মোজাম্মেল হক মোজা এর বাড়ীতে দলীয় মিটিং এ অংশগ্রহণ করেনন।
এরপর সে রাজশাহী জেলার মতিহার থানাধীন জোকাবিল এলাকায় শারীরিক ও অস্ত্র প্রশিক্ষণ লাভ করে। সে বিভিন্ন সময়ে ছদ্দবেশে টিউবওয়েলের হেড মিস্ত্রী হিসেবে সহযোগি সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকায় যাতায়াত করে এবং সংগঠনের পক্ষে ইসলামী দাওয়াত এবং জেএমবির নতুন সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করে আসছিলেন। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

SHARE