আসছে নেপাল বিমান দুর্ঘটনার কাহিনি নিয়ে চলচ্চিত্র

সেন্সর বোর্ডে ‘হৃদয়ের রংধনু’ চলচ্চিত্রটি প্রায় ২ বছর আটকে থাকা ও আদালতের নির্দেশ নিয়েই মূলত সংবাদ সম্মেলন করেন ছবির পরিচালক রাজিবুল হোসেন। সোমবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত এ সংবাদ সম্মেলনে তিনি নতুন চলচ্চিত্রের ঘোষণাও দেন। নির্মাতা রাজিবুল হোসেন জানান, তার নতুন ছবির নাম ‘রানওয়ে ২০/০২’ বা ‘রানওয়ে টু জিরো/জিরো টু’। সমপ্রতি
নেপালে ঘটে যাওয়া ভয়াবহ বিমান দুর্ঘটনার কাহিনি নিয়ে নির্মাণ হবে সিনেমাটি। চলচ্চিত্রের চিত্রনাট্য করেছেন হাবিব জাকারিয়া। সব কিছু পরিকল্পনামাফিক চললে এটিই হবে বিমান দুর্ঘটনা নিয়ে ঢালিউডের প্রথম চলচ্চিত্র।
অনুষ্ঠানে রাজিবুল হোসেন বলেন, গত রোববার আমরা উচ্চ আদালতের নির্দেশনায় আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ‘হৃদয়ের রংধনু’ চলচ্চিত্রটি জমা দিয়েছি। আদালতের নির্দেশ অনুযায়ী আগামি ৩০ দিনের মধ্যে এ ছবির বিষয়ে সুরাহা করতে হবে। এদিকে নতুন চলচ্চিত্র নিয়ে তিনি বলেন, সেন্সর বোর্ড চলচ্চিত্র আটকে রাখতে পারে, কিন্তু চলচ্চিত্রের পরিচালককে নয়। তাই আমি আমার নতুন চলচ্চিত্রের ঘোষণা দিচ্ছি। আমার নতুন চলচ্চিত্রের নাম ‘রানওয়ে ২০/০২’। ঢাকা ক্লাবের ওই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও চলচ্চিত্র বিশ্লেষক ফাহমিদুল হক, মুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়েত মামুন, নির্মাতা রিয়াজুল রিজু ও নোমান রবিনসহ অনেকে।