ভিন্ন আঙ্গিকে সালমা

44

দর্শক-শ্রোতাদের সামনে প্রথমবারের মতো নতুনভাবে নিজেকে প্রকাশ করলেন কণ্ঠশিল্পী সালমা। নিজের গাওয়া গানের সঙ্গে মুক্তিযুদ্ধের একটি গল্পে অভিনয়ও করেছেন তিনি। গল্পজুড়ে দেখা যায় অন্যরকম এক সালমাকে। সম্প্রতি সালমা ‘আশায় আশায়’ শিরোনামের এই গানের মিউজিক ভিডিও তার নিজের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করেন। এটি লিখেছেন জিয়াউদ্দিন আলম, সুর ও সংগীত করেছেন রেজওয়ান শেখ। ভিডিওটি পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী।
এরইমধ্যে গান ও মিউজিক ভিডিওর জন্য দর্শক-শ্রোতাদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন বলে জানান তিনি। সালমা বলেন, যুদ্ধ সময়ের মতো করে সেট ফেলে, যতœ নিয়ে কাজটি করেছি। যুদ্ধের সময় আপনজনের যুদ্ধে যাওয়া এবং তার জন্য অধীর অপেক্ষায় থাকার গল্পটি মিউজিক ভিডিওতে তুলে ধরার চেষ্টা করেছি। এটিতে আমার সঙ্গে অভিনয় করেছেন চিত্রনায়ক শিপন। সালমা তার বর্তমান ব্যস্ততা নিয়েও কথা বলেন। তিনি বলেন, চলতি বছরটা আমি গান নিয়ে একটু বেশি ব্যস্ত থাকতে চাই। গত বছর থেকে এ পর্যন্ত প্রায় দশটি নতুন গান করেছি। গানগুলো এখনো ছাড়া হয়নি। মিউজিক ভিডিও আকারে গানগুলো ছাড়ার পরিকল্পনা আছে। এই গানগুলোর মিউজিক ভিডিও আমার চ্যানেল থেকেই প্রকাশ করবো। এদিকে সালমা আসছেন প্রযোজনা প্রতিষ্ঠান নিয়ে। এটির নাম দিয়েছেন স্নেহা প্রোডাকশন। চলতি মাসের শেষের দিকে এটি উদ্বোধন করতে পারবেন বলে আশা করছেন তিনি। এই প্রতিষ্ঠান থেকে সালমা তার নিজের গানের পাশাপাশি পছন্দের শিল্পীদের গানও প্রকাশ করবেন।
প্রযোজনা প্রতিষ্ঠান নিয়ে সালমা বলেন, এটা আমার একটি স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছি। এই কাজটি সফল হলে আমার অনেক ভালো লাগবে। অন্যান্যের মতো বড় আকারে পেশাদার প্রতিষ্ঠান হিসেবে এটিকে হয়ত চালাতে পারব না। কিন্তু সংগীতের জন্য যতটুকু করা যায় তার সব প্রচেষ্টা আমার থাকবে।