অপহরণের অভিযোগে ডিবির হাতে টাকাসহ আটক ৩

চাঁপাইনবাবগঞ্জ আদালতে হাজিরা দিয়ে বের হওয়ার সময় সার্কিট হাউস মোড় হতে চার জনকে অপহরণ করার অভিযোগে তিনজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
জেলা গোয়েন্দা পুলিশের এসআই গোলাম রসুল জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ৮/৯জন ব্যক্তি মোটরসাইকেল যোগে শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দামু দিয়াড় এলাকার আবদুল মান্নান (৫৫),লাল মাহমুদ (৫৭),ইব্রাহিম (২৫) ও গুমানি হক একটি মামলায় আদালতে হাজিরা দিয়ে সার্কিট হাউস মোড় দিয়ে বাড়ী ফিরছিল। এসময় অপহরণকারী চক্রটি তাদের গতিরোধ করে জোর পূর্বক মোটর সাইকেলে তুলে নিয়ে বেলে পুকুর আনসার ক্যাম্পের পেছনে একটি নির্জন বাগানে নিয়ে গিয়ে তাদের আটকে রাখে। এক পর্যায়ে অপহরণকারিরা টাকার জন্য আটক চারজনের স্বজনকে মোবাইল ফোনে হুমকি দেয়। অপহƒত আবদুল মান্নান চাহিদামত টাকা সংগ্রহ করে দিবে বলে কৌশলে সটকে পড়ে। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ টাকা দেয়ার কথা বলে অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করে। এক পর্যায়ে অপহরণকারিরা রাজি হলে বৃহস্পতিবার রাত ৮টার দিকে বেলেপুকুর আনসার ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে অপহƒতদের উদ্ধার করে এবং তিন অপহরণকারীকে আটক করে। আটককৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দামু দিয়াড়ের ফারুক আহমেদ, জামালউদ্দীন ও রানীহাটি এলাকার রিটন আলী। তারা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।
এঘটনায় রাতেই সদর মডেল থানায় মামলা দায়েরর পর আটকৃতদের আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডিবির এসআই জাহিদ।