পাবনার শুটার লিমনের যুব গেমসের প্রথম স্বর্ণ

বাংলাদেশ যুব গেমসের প্রথম স্বর্ণ জিতেছেন পাবনা জেলার শুটার মেহেদী হাসান লিমন। গুলশান শুটিং কমপ্লেক্সে রোববার ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৭ স্কোর গড়ে সেরা হন লিমন। ঢাকা বিভাগের হয়ে খেলা গুলশান শুটিং ক্লাবের ফজলে রাব্বি ২৩৯ স্কোর গড়ে দ্বিতীয় হন।
প্রথমবারের মতো হওয়া যুব গেমসের প্রথম স্বর্ণ জিতে দারুণ খুশি লিমন। আগামীতে দেশকে প্রতিনিধিত্ব করার লক্ষ্য পাবনার এই তরুণের।
“খুবই ভালো লাগছে; এই আনন্দ ভাষায় প্রকাশের নয়। এ প্রতিযোগিতার মাধ্যমে আমাদের মতো অনেকেই বের হয়ে আসবে।”
“শুনেছি এখানে যারা ভালো করবে, তাদের ফেডারেশনে রেখে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এটা হলে সত্যিই অনেক ভালো হবে। আমার স্বপ্ন জাতীয় পর্যায়ে খেলা এবং দেশকে আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য এনে দেওয়া।”
১২ বছর বয়সে শুটিং শুরু করা লিমন এই প্রথম বড় কোনো পদক জিতলেন। বর্তমানে ১৬ বছর বয়সী এই শুটার জানালেন তার শুটিংয়ে আসার গল্প।
“কোচ ওসমান গণি আমার মামার বন্ধু। ওনার বাড়ি আমাদের বাড়ির ঠিক পাশেই। ছোট বেলায় তাদের দেখে শুটিংয়ে আসার আগ্রহ জাগে। কোচের কারণেই যুব গেমসে এমন ফল করতে পেরেছি।”
সোনাজয়ী শিষ্যকে নিয়ে দারুণ উচ্ছ্বসিত কোচ গণিও, “লিমন খুবই মেধাবী, পরিশ্রমী ছেলে। এ বয়সী ছেলেদের দুরন্তপনা, চঞ্চলতা থাকে। কিন্তু সে খুবই শান্ত, ধীরস্থির। কথা খুব কম বলে। রেঞ্জেও সে সবসময়ই মনোযোগী ছাত্র।”