প্রধান কোচ পাওয়ার অপেক্ষার অবসান হতে যাচ্ছে বাংলাদেশ দলের

1

প্রধান কোচ পাওয়ার অপেক্ষার অবসান হয়তো হতে যাচ্ছে বাংলাদেশ দলের। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, এপ্রিলের শুরুতেই আসতে পারেন নতুন কোচ। তবে কোচের নাম-পরিচয় নিয়ে মুখে কুলুপ আঁটছেন বিসিবি প্রধান। শুধু জানালেন, পরিচিত একজনকেই কোচ হিসেবে নিয়ে আসছে বোর্ড। কদিন আগে বিসিবি প্রধান বলেছিলেন, এবার শ্রীলঙ্কায় দলের সবকিছু দেখভাল করবেন তিনি নিজেই। তার সেই মিশন শুরু হয়ে গেছে। বুধবার চলে এসেছেন শ্রীলঙ্কায়। রাতে ডিনার করেছেন দলের সঙ্গে। সবাইকে বলেছেন চাপমুক্ত থেকে সহজাত খেলাটা খেলতে। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, নতুন কোচ অনেকটাই চূড়ান্ত হয়ে গেছে।
“এখন যার সঙ্গে চলছে (আলোচনা), আমাদের জানা মতে সে এপ্রিলে যোগ দেবে দলের সঙ্গে। আমার ধারণা, এপ্রিলের প্রথম সপ্তাহেই হতে পারে। তবে যতক্ষণ না আসে, আর কিছু বলতে চাচ্ছি না।”
“প্রধান কোচ যাকে বেছে নেওয়া হয়েছে, তিনি ভালোই। সকলে জানে-চেনে, এমন একজনই। হাথুরুসিংহে যেমন আনকমন ছিল ওই সময়টায়, তেমন নয়। এটা চেনা নামই।” হাথুরুসিংহে চলে যাওয়ার পর থেকেই প্রধান কোচ খুঁজছে বাংলাদেশ। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দল খেলেছে প্রধান কোচ ছাড়াই। টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে তখন দায়িত্ব ছিলেন খালেদ মাহমুদ, পাশাপাশি দেখভাল করেছেন সহকারী কোচ রিচার্ড হ্যালসল।
শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে অন্তবর্তীকালীন কোচের দায়িত্বে আছেন কোর্টনি ওয়ালশ।
বাংলাদেশের কোচের দায়িত্ব নিতে আগ্রহীদের মধ্যে রিচার্ড পাইবাস ও ফিল সিমন্স সাক্ষাৎকার দিয়ে গিয়েছিলেন ঢাকায় এসে। দুজনের কাউকেই তখন বেছে নেয়নি বিসিবি। সিমন্স পরে দায়িত্ব নেন আফগানিস্তানের। পাইবাস দায়িত্ব নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স ডিরেক্টরের।