বাহুবলীর রেকর্ড ভাঙল পদ্মাবত

ভারতের বস্নকবাস্টার হিট চলচ্চিত্র ‘বাহুবলী টু’-এর রেকর্ড ভাঙল বহুল আলোচিত ছবি ‘পদ্মাবত’। মাত্র ১৯ দিনে বিশ্বব্যাপী পদ্মবত ছবিটি প্রায় ৬০০ কোটির ব্যবসা করে ফেলেছে। এই রেকর্ডের মাধ্যমে ‘বাহুবলী টু’কেও পেছনে ফেলে দিয়েছে সঞ্জয়লীলা বানসালির এই আলোচিত ছবি। আর মাত্র কয়েক দিনের মধ্যেই ৬৫০ কোটির ব্যবসা করে ফেলবে দীপিকা, রণবীর সিং এবং শহিদ কাপুরের এই ছবি। তাই চলচ্চিত্রবোদ্ধারা মনে করছে, এই ধারা অব্যাহত থাকলে ‘বাহুবলী টু’কে ছাড়িয়ে ভারতের এক নম্বর ব্যবসা সফল ছবির তালিকায় স্থান করে নেবে পদ্মাবত।
জানা গেছে, মেবারের রানি পদ্মাবতীকে দেখে মুগ্ধ হয়েছিলেন আলাউদ্দিন খলজি। তার রূপের ঝলকে সম্মোহিত হয়েছিলেন খলজি। আর তাই তো, পদ্মাবতীকে এক ঝলক দেখার জন্য উন্মুখ হয়েছিলেন তিনি। কিন্তু মহারাওয়াল রাজা রতন সিং কিছুতেই খলজির সামনে রানিকে নিয়ে আসতে রাজি হননি। এরপরই খলজির সঙ্গে যুদ্ধ শুরম্ন হয় রতন সিংয়ের। কিন্তু ছল করেই রতন সিংকে যুদ্ধে পরাস্ত্ম করেন খলজি। রতন সিংয়ের মৃত্যুর খবর পেয়ে জহরের আগুনে নিজেকে সপে দেন রানি পদ্মাবতী। গত মঙ্গলবার এ সংক্রান্ত্ম একটি খবর প্রকাশ করেছে ভারতের জিনিউজ পত্রিকা।
আর সেই কাহিনি অবলম্বনেই পদ্মাবত তৈরি করেন পরিচালক সঞ্জয় লীলা বানসালি। যে সিনেমার শুটিং শুরম্নর পর থেকে রাজপুত কর্তী সেনা বিক্ষোভ শুরম্ন করে ভারতের একাধিক রাজ্যে। মুক্তির পরও তাদের সেই বিক্ষোভ অব্যাহত রয়ে যায় ভারতের ৪টি রাজ্যে। ফলে গোবলয়কে বাদ দিয়েই মুক্তি পায় বানসালির পদ্মাবত।