চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

3

চাঁপাইনবাবগঞ্জে গত কাল বৃহস্পতিবার জেলা মিল মালিক ও আতপ ধান চাউল ব্যবসায়ী সমিতি, নবাবগঞ্জ ক্লাব ও হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের সংগঠন হরিমোহন ছাত্র সমিতির উদ্যোগে পৃথক পৃথকভাবে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
বেলা ১১টার দিকে জেলা মিল মালিক ও আতপ ধান চাউল ব্যবসায়ী সমিতি সরকারি শিশু পরিবারের শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান এবং বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম, এনএসআই’র উপ-পরিচালক শামসুজ্জামান। আরো বক্তব্য দেন, জেলা মিল মালিক ও আতপ ধান চাউল ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মো. মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক মো. মসিউল করিম বাবু। এসময় শিশুদের লেখাপড়ার জন্য বার্ষিক ১ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন আলহাজ্ব মো. মোজাম্মেল হক পরে শীতবস্ত্র হিসেবে চাদর বিতরণ করা হয়।
অপরদিকে সকাল ১০টায় নবাবগঞ্জ ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়। ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে কম্বলগুলো বিতরণ করেন জেলা প্রশাসক ও নবাবগঞ্জ ক্লাবের সভাপতি মো. মাহমুদুল হাসান। এসময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টু, হাজী বাবলু, মিজানুর রহমান, আতিকুল ইসলামসহ অন্যরা। ৫ শ দরিদ্র মানুষের মাঝে ১টি করে কম্বল বিতরণ করা হয়।
এদিকে ঢাকা ব্যাংক লিমিটেড, চাঁপাইনবাবগঞ্জ শাখার উদ্যোগে অসহায় দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা মিলনায়তনে শীতার্তদের হাতে শীতবস্ত্র হিসেবে একটি করে চাদর তুলে দেন পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংক লিমিটেড এর চাঁপাইনবাবগঞ্জ শাখার ম্যানেজার ইনচার্জ মাহমুদুন নবী, সিনিয়র অফিসার মোঃ মনিরুল ইসলাম, অফিসার মোঃ রায়হান আলী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. সাদিকুল ইসলাম, পৌরসভার হিসাব রক্ষন কর্মকর্তা আহসান হাবিবসহ অন্যরা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ১ শ ২০ জন শীতার্ত নারী-পুরুষের মাঝে শীতবস্ত্রগুলো বিতরণ করা হয়। অন্যদিকে জেলার সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের নামোসূর্যনারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে হরিমোহন প্রাক্তন ছাত্র সমিতির উদ্যোগে কম্বল বিতরণ করা হয়। সমিতির সিনিয়র সহ-সভাপতি আজহারুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে কম্বল বিতরণ করেন সমিতির সাধারণ সম্পাদক মো. জাবেদ আক্তার। এসময় উপস্থিত ছিলেন, জনত্া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমরুল কয়েস, নামোসূর্যনারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুণ হক, সমিতির দপ্তর সম্পাদক আসাদুজ্জামান পলাশ, প্রচার সম্পাদক সাংবাদিক কামাল সুকরানা। সমিতির সাধারণ সম্পাদক বলেন, হরিমোহন প্রাক্তন ছাত্র সমিতির সদস্যদের নিজ অর্থে এসব শীতবস্ত্র হিসেবে কম্বলগুলো চরের দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে চরের আরো ২টি ইউনিয়নে এ কম্বল বিতরণ করা হবে।