নেইমার রেকর্ডের দ্বারপ্রান্তে থাকা কাভানিকে ‘বঞ্চিত করলেন’

2

দিজোঁর বিপক্ষেই পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি নিজের করে নিতে পারতেন এদিনসন কাভানি। ম্যাচটিতে নিজে না নিয়ে উরুগুয়ের এই স্ট্রাইকারকে নেইমার স্পটকিক নিতে দিলেই হয়ে যেতে পারতো রেকর্ডটি। কিন্তু সেই উদারতা দেখাননি ব্রাজিলের এই ফরোয়ার্ড।
নিজেদের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানে দিজোঁকে ৮-০ গোলে হারায় পিএসজি। আনহেল দি মারিয়ার ক্রস থেকে দলের তৃতীয় গোলটি করে প্যারিসের ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ১৫৬ গোল করা জ্লাতান ইব্রাহিমোভিচের রেকর্ডে ভাগ বসান কাভানি।
নেইমার করেন চার গোল। জোড়া গোল করেন দি মারিয়া; অপর গোলটি কিলিয়ান এমবাপের।
ম্যাচে পিএসজির ৭-০ ব্যবধানে এগিয়ে থাকা অবস্থাতেই হ্যাটট্রিক হয়ে গিয়েছিল নেইমারের। ম্যাচের শেষ দিকে পাওয়া ওই স্পটকিক নেইমার নিজে না নিয়ে কাভানিকে নিতে দিলে ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে যেতে পারতেন তিনি। স্পট কিকটি কাভানিকে নিতে দেওয়ার জন্য স্টেডিয়ামের দর্শকরা দাবি তুললেও তাতে কান দেননি নেইমার।
অথচ স্পট কিকটি কাভানির জন্যই পাওয়া। আক্রমণভাগের এই খেলোয়াড়কে পেনাল্টি বক্সে অহেতুক ফাউল করা হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।
গত সেপ্টেম্বরে লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে একটি স্পটকিক নেওয়াকে কেন্দ্র করে মতভেদে জড়ান নেইমার-কাভানি। পরে এই দুই খেলোয়াড়ের মধ্যে ঝামেলা মেটাতে হস্তক্ষেপ করেন কোচ উনাই এমেরি। জানিয়ে দেন, পালাক্রমে পেনাল্টি নেবেন তারা।
গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৫০ ম্যাচে ৪৯টি গোল করা কাভানি এবারও আছেন দারুণ ফর্মে। এরইমধ্যে লিগ ওয়ানে ২০ গোল করে ফেলেছেন তিনি। নেইমারের গোল ১৫টি।