শিবগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ এক বাংলাদেশী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পারচৌকা সীমান্তে মঙ্গলবার রাতে বিএসএফের গুলিতে বিকন আলী (৩০) নামে এক বাংলাদেশী আহত হয়েছে। বিকোন মনাকষা ইউনিয়নের পারচৌকা গ্রামের আবু হোসেনের ছেলে। আহত বিকন বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এছাড়াও একই ইউনিয়নের রানিনগর গ্রামের লাল মোহাম্মদ লালুর ছেলে সাজ্জাদ আলী (২২) কে ধরে নিয়ে গেছে বিএসএফ সদস্যরা বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার গভির রাতে ভারত থেকে গরু আনার সময়, বিএসএফ সদস্যরা গুলি করলে আহত হয় বিকোন আলী। এসময় তার কয়েকজন সহযোগী তাকে নিয়ে পালিয়ে আসতে পারলেও সাজ্জাদ আলী নামের একজন বিএসএফ সদস্যদের হাতে ধরা পড়ে।
এ বিষয়ে স্থানীয় মনাকষা ওয়ার্ড সদস্য শুকুর উদ্দীন জানান,সাজ্জাদ আলীকে বিএসএফ ধরে নিয়ে গেছে বলে তিনি শুনেছেন। তিনি কিছুটা ক্ষোভের সুরেই বলেন, এতো করে সবাইকে বলি টাকার জন্য গরু আনতে যাবি না, তারপরও যায়।
এ বিষয়ে ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রাশেদ আলী জানান, রাবার বুলেটে আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজে একজন চিকিৎসা নিচ্ছে বলে তিনি শুনেছেন, তার বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। তবে একজনকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত নই, এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে বলে জানান তিনি।