প্রধানমন্ত্রীর নেতৃত্বে ক্রীড়াক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে : রাজশাহী বিভাগীয় কমিশনার

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ক্রীড়ার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাঁর হাত ধরেই ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশে আজ ব্যাপক উন্নয়ন হয়েছে।  মঙ্গলবার বিকেলে বাংলাদেশ যুব গেমস-২০১৮-এর বিভাগীয় পর্যায়ের হ্যান্ডবল প্রতিযোগিতার চুড়ান্ত খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ-কথা বলেন।
বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি আরো বলেন-ভালো খেলোয়াড় তৈরির জন্য জেলা ও উপজেলা পর্যায়ে ক্রীড়া সংস্থাগুলোকে অর্থায়ন করা হয়েছে, ভবিষ্যতে আরো করা হবে। আমি আশা করবো সঠিক প্রশিক্ষণের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জসহ গোটা রাজশাহী বিভাগে ভালো খেলোয়াড় তৈরি হবে যারা ভবিষ্যতে দেশে এবং বিদেশেও খেলবে। এ-সময় আরো বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. মাহমুদল হাসান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম তোফা।
যুব গেমস-২০১৮-এর বিভাগীয় পর্যায়ের হ্যান্ডবল প্রতিযোগিতার চুড়ান্ত এ-খেলাটি চাঁপাইনবাবগঞ্জ জেলা দল ও জয়পুরহাট জেলা দলের মধ্যে অনুষ্ঠিত হয়। জয়পুরহাট জেলা দলকে ৩০-১৩ গোলে পরাজিত করে চাঁপাইনবাবগঞ্জ জেলা দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। চাঁপাইনবাবগঞ্জ জেলা দলের সাজিদ হাসান ৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান এবং শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন একই দলের সাব্বিার হোসেন।


খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। এ-সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খান, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, জেলা ক্রীড়া অফিসার আকতারুজ্জামান রেজা তালুকদার, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন. জাতীয় ক্রীড়্ াপরিষদের উপ-পরিচালক মো. নাসিরুল¬াহ লাবলু, চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুল হান্নান ও শফিকুল আলম ভোতাসহ অন্যান্যরা। খেলা পরিচালনা করেন-মো. নাসিরুল¬াহ লাবলু ও রাকিবুল হাসান। স্কোরার ছিলেন তফিজুর রহমান পুতুল, টাইমকীপার ছিলেন শামসুল আলম ও স্কোরডোর্ডে ছিলেন কামাল উদ্দিন।
এর আগে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান জেলা প্রশাসকের কার্যালয়ে ডিজিটাল পদ্ধতিতে তাৎক্ষণিক খতিয়ান প্রদান কার্যক্রম দর্শনসহ জেলাপ্রশাসকের কার্যালয়ের বিভিন্ন শাখা পরিদর্শন করেন।
পরে স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন তিনি।

SHARE