আলাতুলির জঙ্গী আস্তানা সন্ত্রাস বিরোধী আইনে র‌্যাবের মামলা

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি ইউনিয়নের মধ্যচর এলাকায় জঙ্গী আস্তানায় মঙ্গলবার র‌্যাবের অভিযানের সময় বিস্ফোরণে তিন জঙ্গী নিহতের ঘটনায় বৃহস্পতিবার বিকালে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেছে র‌্যাব। চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় দায়ের করা মামলায় অজ্ঞাতনামা ৭/৮জন সক্রিয় জেএমবি সদস্যকে অভিযুক্ত করা হয়েছে।
এদিকে মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিক অভিযান শেষ হলেও জঙ্গী আস্তানার পাশ্বাবর্তী চরে বুধবার ও বৃহস্পতিবারও তল্লাশী অভিযান চালিয়েছেন র‌্যাব সদস্যরা। তবে এ অভিযানে কোন বিস্ফোরক বা অস্ত্র পাওয়া যায়নি।
র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুল আলম জানান, জঙ্গী আস্তানায় অভিযানের ঘটনায় বৃহস্পতিবার সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৭/৮জন অজ্ঞাতনামা জেএমবির সক্রিয় সদস্যকে আসামী করা হয়েছে। তিনি আরো জানান, নিহত তিন জঙ্গীর পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।
এদিকে অভিযানের দিন আটক হওয়া জঙ্গী আস্তানাটির বাড়ির মালিক রাশিকুলের শ্বাশুড়ী মিনারা বেগমকে ছেড়ে দেয়া হয়েছে, তবে জিজ্ঞাসাবাদের জন্য রাশিকুলের স্ত্রী নাজমা ও শ্বশুর খোরশেদ আলীকে এখনো র‌্যাব হেফাজতে রাখা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) আতিকুল ইসলাম জানান, বিকালে র‌্যাবের এসআই সোহেল রানা বাদী হয়ে অজ্ঞাত নামা ৭/৮জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। এদিকে বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে নিহত তিন জঙ্গীর ময়নাতদন্ত শেষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মাধ্যমে বেওয়ারিশ হিসাবে দাফন করা হয়।