চাঁপাইনবাবগঞ্জে রোগীর মৃত্যুর ঘটনায় স্বজনদের মামলা > প্রতিবাদে চিকিৎসকদের সংবাদিক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এ একজন রোগির মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকসহ ৪ জনের বিরুদ্ধে স্বজনদের দায়ের করা মামলার প্রতিবাদে সংবাদিক সম্মেলন করেছেন চিকিৎসরা।
বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক ওনার্স এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা শুক্রবার বিকালে স্থানীয় একটি রেস্টেুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, স্বাচিপের জেলা সভাপতি ডা. আব্দুস সালাম, প্রাইভেট ক্লিনিক ওনার্স এসোসিয়েশন জেলা শাখার  সভাপতি ডা. ইউসুফ আলী, সহ-সভাপতি ডা. ময়েজ উদ্দিন প্রমুখ ।
সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস গত ২৪ জুন চিকিৎসাধীন ওই প্রসূতির ১০৩ ডিগ্রী, জ্বর, কাঁপুনি, শ্বাস কষ্ট এবং শারিরীকভাবে খুবই দুর্র্বল ছিল, এমতাবস্থায় চিকিৎসক শহিদুল ইসলাম (কানসালট্যান্ট সার্জারি) প্রসূতির স্বজনদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। কিন্তু রোগীর স্বজনরা চিকিৎসককে রাজশাহী না পাঠানোর অনুরোধ করে অপারেশন করার জন্য অনুরোধ করেন। অপারশেন থিয়েটারে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় রোগীর মৃত্যু হয়। চিকিৎসায় কোন অবহেলা করা হয়নি বলে সাংবাদিক সম্মেলনে দাবি করেন চিকিৎসক শহিদুল ইসলাম।
সংবাদ সম্মেলনে চিকিৎসকসহ চার জনের বিরুদ্ধে দায়ের করা মামলাকে হয়রাণীমূলক উল্লেখ করে এর প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।