চাঁপাইনবাবগঞ্জে মহান মে দিবস পালন

চাঁপাইনবাবগঞ্জে শোভাযাত্রা ও আলোচনাসভার মধ্য দিয়ে পালন করা হয়েছে মহান মে দিবস। সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয় শোভাযাত্রা, বিভিন্ন শ্রমিক সংগঠন, সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের অংশ গ্রহনে শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ন সড়ক ঘুরে গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ের সামনে আ¤্রকাননে শেষ হয়।
পরে সেখানে এবারের মে দিবসের প্রতিপাদ্য ‘মালিক শ্রমিক গড়ব দেশ এগিয়ে যাবে বাংলাদেশ’ এর উপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক মহামুদুল হাসান, বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, সমাজ সেবক মনিম উদ দৌলা টৌধুরী, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি এ্যাড. লৎফর রহমান ফিরোজ, জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান।
আলোচনা পর্ব শেষে মহান মে দিবসের ইতিহাস গম্ভিরার মাধ্যমে অনুষ্ঠানে তুলে ধরে চাঁপাইনবাবগঞ্জের প্রয়াস ফোক থিয়েটার ইন্সটিটিউটের শিল্পীরা।
এদিকে সকালে শহরের শান্তিমোড় থেকে ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সদস্যরা মে দিবসের শোভাযাত্রা বের করে। শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয় শোভাযাত্রা। সেখানে আলোচনাসভায় বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডল, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা শহীদুল হুদা অলক।