জঙ্গি দমনের নামে নির্বিচারে ক্রসফায়ার চলছে : ফখরুল

84

কোনও ধরনের তদন্ত না করেই জঙ্গি দমনের নামে নির্বাচারে ক্রসফায়ার চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘তদন্ত করে বের করা হোক, জঙ্গি কিভাবে তৈরি হলো। জঙ্গিদের অর্থদাতা কে, তাদের আশ্রয় বা মদতদাতা কারা, তার তদন্ত করা হোক। সেটা না করে সংক্ষেপে কাজ সারা হচ্ছে।’ সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার হোসেন চৌধুরী ওপর হামলার মামলায় মৃত্যুদ- কার্যকর হওয়া আসামি মুফতি হান্নান সরকারি ঋণ পেয়েছিলেন বলেও দাবি করেন তিনি। ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুরে অনির্ধারিত এক জনসংযোগ শেষে সংক্ষিপ্ত সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। এ সময় ঠাকুরগাঁও বিএনপির জেলা আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমানসহ জেলা ও ইউনিয়ন নেতারা উপস্থিত ছিলেন।
এসময় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী কিছুদিন আগে ভারত সফরে গিয়ে অনেক কিছু নিয়ে আসার কথা বলেছেন। কিন্তু তিনি ফেরত এসছেন শূন্য হাতে। এখনও আমরা তিস্তার পানি পাইনি। আমাদের হাওর বন্যায় ভেসে গেছে। উজান থেকে পানি এসে হাওরের সব ফসল ডুবিয়ে দিয়েছে। কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ভারতীয় বাঁধগুলো ছেড়ে দেওয়ার কারণেই এই সমস্যা হয়েছে।’
এ পরিস্থিতিতে সরকারকে বিদায় জানাতে ও মানুষের অধিকার ফিরিয়ে আনতে আন্দোলনের কোনও বিকল্প নেই বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।