চারদলীয় জোট ক্ষমতায় আসলে মুক্তিযুদ্ধের চেতনা ব্যাহত হবে : সংস্কৃতিমন্ত্রী

89

চারদলীয় জোট (বিএনপি) ক্ষমতায় এলে মুক্তিযুদ্ধের চেতনা ব্যাহত হবে। দেশবাসীকে সেদিকে সাবধান থাকতে হবে বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর। গত শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় নীলফামারীতে জেলা শিল্পকলা মিলয়াতনে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে ছাত্রলীগের ভুমিকা ছিল গুরুত্বপূর্ণ। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অনেক অর্জন আছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে শেখ হাসিনার নেতৃত্বে গণমানুষের জন্য কাজ করতে হবে।
সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি সজল কুমার ভৌমিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আাহম্মেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, কেন্দ্রিয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেইন, যুগ্ম সাধারণ সম্পাদক দিদার মোহাম্মদ নিজামুল ইসলাম প্রমুখ। এসময় ছাত্রলীগের বিগতদিনের কার্যবিবরণী তুলে ধরেন সাধারণ সম্পাদক সোহেল রানা। এর আগে সকালে শিল্পকলা একাডেমি চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করে অতিথিরা।
উল্লেখ্য, সম্মেলনে জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সিন্ধান্ত চূড়ান্ত বলে গৃহিত হবে। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সজল কুমার ভৌমিক বিষয়টি নিশ্চিত করেন।