রিয়ালের আপিল খারিজ, ১ ম্যাচ নিষিদ্ধই থাকছেন রামোস

80

আপিল করে লাভ হয়নি রিয়াল মাদ্রিদের। বার্সেলোনার বিপক্ষে লাল কার্ড দেখা সের্হিও রামোসকে এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হচ্ছেই। ফলে গতকাল বুধবার বাংলাদেশ সময় রাত দেড়টায় শুরু হতে যাওয়া ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে খেলতে পারবেন না রিয়াল অধিনায়ক। সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার লা লিগার বার্সেলোনার কাছে ৩-২ গোলে হেরে যাওয়া ম্যাচের ৭৭তম মিনিটে লিওনেল মেসিকে মাঝমাঠে দুই পায়ে ট্যাকল করার দায়ে রামোসকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। ওই সময়ই রেফারি আলেহান্দ্রো এরনান্দেসের মুখোমুখি হন রামোস। মাঠ ছাড়ার সময় বার্সেলোনা ডিফেন্ডার জেরার্দ পিকের উদ্দেশ্যে কিছু বলতেও দেখা যায় তাকে।
ম্যাচের পর রামোস জানান, মেসিকে ট্যাকল করার সময় খারাপ কোনো উদ্দেশ্য ছিল না তার। তবে স্পেনের ফুটবল সংস্থার টুর্নামেন্ট কমিটি ওটা বিপজ্জনক ফাউল ছিল উল্লেখ করে রিয়ালের আপিল খারিজ করে দেয়।
পিকের সঙ্গে মাঠ ছাড়ার সময় রামোসের বিদ্রুপ করার ঘটনা রেফারি এরনান্দেস তার ম্যাচ রিপোর্টে উল্লেখ না করায় বেশি শাস্তি পেতে হচ্ছে না এই ডিফেন্ডারকে, যেটা পেতে হয়েছিল নেইমারকে।
মালাগার বিপক্ষে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে ব্যঙ্গ করায় নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছিল স্পেনের ফুটবল ফেডারেশন। গত রোববার চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে শীর্ষস্থান হারায় রিয়াল। সমান ৭৫ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষে উঠে এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা।