কৃষ্ণগোবিন্দপুরে স্বাস্থ্য ক্যাম্পে ২’শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান

152

মরণোত্তর চক্ষু  দান করুন, অন্ধজনের পৃথিবী আলোকিত করুন এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত কাল শনিবার জেলার সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রী কলেজে বিশেষ স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখের  সাধারণ স্বাস্থ্য চিকিৎসা এবং চমশা বিতরণ করা হয়।
সমৃদ্ধি কর্মসূচির আওতায় রানিহাটি ইউনিয়নের পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি এই কর্মসূচি বাস্তবায়ন করে। স্বাস্থ্য ক্যাম্পের পূর্বে কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রী কলেজের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন ৬ নং রানীহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলী, চাঁপাইনবাবগঞ্জ অন্ধ কল্যাণ সমিতির নির্বাহী সদস্য ও বালুগ্রাম আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান, সমন্বয়কারী নেদাউল হক, কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুর রহমান, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির পরিচালক শাহ আজাদ ইকবাল, সহকারী কর্মসূচি ব্যবস্থাপক ও রেডিও মহানন্দার সিনিয়র সহকারী স্টেশন ম্যানেজার তাকিউর রহমানসহ চিকিৎসা নিতে আসা ব্যক্তিবর্গ। প্রয়াস নিঃস্বার্থভাবে আমাদের এলাকার সাধারণ মানুষের জন্য তাদের সামাজিক কার্যক্রম অব্যাহত রেখেছে বলে উল্লেখ করেন সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলী।
এসময় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির পরিচালক শাহ আজাদ ইকবাল বলেন, প্রয়াস চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নে ভবিষতেও এমন কার্যক্রম অব্যাহত রাখবে। স্বাস্থ্য ক্যাম্পে প্রায় ২’শজন ব্যক্তিকে বিনামূলে চিকিৎসা প্রদান করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের একটি চিকিৎসক দল চিকিৎসা প্রদান করেন।
স্বাস্থ্য ক্যাম্পের মিডিয়া পার্টনার ছিল রেডিও মহানন্দা ও দৈনিক গৌড় বাংলা।