গোমস্তাপুরে কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যু আটক ১

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার কাওয়াভাষা গ্রামে মাসুদ রানা (২১) নামে এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। নিহত একই উপজেলার চৌডালা ইউনিয়নের বসনিটোলা গ্রামের লাল মোহাম্মদের ছেলে। গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ভোর ৪ চারটার মধ্যে কোন এক সময়ে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মেয়ের চাচী হীরা থাতুনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে পুলিশ মাসুদ রানার লাশ তার বাড়ি উপজেলার চৌডালা ইউনিয়নের বসনিটোলা গ্রাম থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ শাহীন কামাল জানান, রাত ১১টার দিকে মুঠোফোনে মাসুদ রানাকে বাড়িতে ডাকে জয়তুন খাতুন। ভোর চারটার দিকে মুঠোফোনে মাসুদ রানার চাচাতো ভাই হালিম আলীকে বলে, ‘মাসুদ রানা অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে পড়েছে। এখানে এসে তাকে বাড়ি নিয়ে যান।’ হালিম আলী রিক্সাভ্যান যোগে জয়তুন খাতুনের বাড়ি থেকে মাসুদ রানাকে বাড়িতে নিয়ে এসে দেখেন তিনি মৃত। ওসি জানান, মাসুদ রানাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
ওসি আরো জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য জয়তুনের চাচি হিরা খাতুনকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর জয়তুনের বাড়ির লোকজন পলাতক রয়েছে।
এ ঘটনায় নিহত মাসুদ রানার পিতা লাল মোহাম্মদ গোমস্তাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।