ভূমি খাতে সেবার মানোন্নয়নে মতবিনিময়

Photo Land Meeting-3 (Custom)চাঁপাইনবাবগঞ্জে গত কাল বৃহস্পতিবার উপজেলা ভূমি কর্মকর্তাদের সাথে সচেতন নাগরিক কমিটি(সনাক)’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ভূমি খাতে সেবার মানোন্নয়নের লক্ষ্যে এ সভার আয়োজন করে সনাক।
বিকেলে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সনাক সভাপতি সেলিনা বেগম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার উদ্দিন শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিবুল আলম। সভায় স্বাগত বক্তব্য রাখেন, সনাকের ভূমি বিষয়ক উপ-কমিটির আহবায়ক সাইফুল ইসলাম রেজা। সভায় বিগত সময়ে আয়োজিত সভার সিদ্ধান্তসমূহ পর্যালোনা, সেবা প্রদানের ক্ষেত্রে ইতিবাচক দিক যেমন-ভূমি অফিসে সেবা সম্পর্কিত তথ্যবোর্ড, নাগরিক সনদ, সেবার মূল্য তালিকা প্রদর্শন, কানুনগোকে তথ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব প্রদান, তথ্যসেবা কেন্দ্র, মিস কেসের শুনানী নিষ্পত্তিকরণসহ নেতিবাচক দিক গুলোও আলোচনা করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার উদ্দিন শামীম বলেন, আমরা ভূমি সেবার ক্ষেত্রে সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করতে চাই। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সকল ইউনিয়ন ভূমি অফিসকে দুর্নীতিমুক্ত করতে প্রয়োজনীয় সকল ধরণের পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করে তিনি বলেন, জেলা প্রশাসক মহোদয়ের প্রথম লক্ষ্য ও প্রতিশ্রুতি ভূমি অফিসে কোন ধরণের দুর্নীতি থাকবে না। তিনি এ ধরণের মতবিনিময় সভা আরো বেশি বেশি আয়োজনের জন্য সনাকের প্রতি আহবান জানান।
সভায় পৌর ভূমি অফিসসহ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সকল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সনাক, স্বজন ও ইয়েস সদস্য, টিআইবি কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। সভা সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার শফিকুল ইসলাম।