শিবগঞ্জে আবারো বাল্য বিবাহের চেষ্টা : বর-কনের পিতা মাতাসহ ৫ জনের ১৫ দিনের কারাদন্ড

shibganj gaja pic,13.02.17চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার দেবীনগর গ্রামে বাল্য বিবাহের দায়ে বর ও কনের পিতা মাতাসহ ৫ জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী জানান, বাল্য বিবাহ হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা আড়াইটার দিকে শিবগঞ্জ পৌর এলাকার ১নং ওর্য়াডের দেবীনগর গ্রামে অভিযান চালানো হয়। তাকে সহযোগিতা করেন, শিবগঞ্জ থানার এস আই শাহ আলম। অভিযানে ওই গ্রামের কনের মা সায়েরা বেগম, পিতা আব্দুস সালামকে বাল্য বিবাহ নিরোধ ১৯২৯ আইনে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- দেয়া হয়। এসময় বর যাত্রী হিসেবে আসা বরের পিতা শুকুর্দ্দী ,মাতা শিউলী বেগম ও বরের চাচা সারওয়ার জাহানকে একই আইনে ঘটনাস্থল থেকে আটক করে একই দন্ড দেয়া হয়। বর পক্ষের বাড়ি উপজেলার কানসাট ইউনিয়নের ৬ নং শিবনগর বেনুবাড়ি গ্রামে।
তিনি আরও জানান, বর পলাশ পেশায় কৃষক এবং তার বয়স ১৭ বছর অন্যদিকে কনে স্থানীয় একটি মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্রী। তারা ২ জনই অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের এ সাজা থেকে রেহায় দেয়া হয়।
এর আগে গতকাল রবিবার বিকেলে শিবগঞ্জ উপজেলার দূলর্ভপুর ইউনিয়নের দামুদিয়াড় গ্রামে বাল্য বিবাহের দায়ে জিন্নুর রহমানের স্ত্রী ও বরের মা মোসা. সমিজা বেগম এবং রবিউল ইসলাম রবুর স্ত্রী ও কনের মা বেবি বেগমকে ৭ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

SHARE