চাঁপাইনবাবগঞ্জ ও গোমস্তাপুরে ভ্রাম্যমান আদালত এক অটো রাইস মিলকে একলাখ টাকা জরিমানা, মাদকসেবীর কারাদন্ড

62

imagesচাঁপাইনবাবগঞ্জে গতকাল বুধবার পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করায় মিনার অটো রাইস মিলকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। অপর দিকে জেলার গোমস্তাপুরে ভ্রাম্যমান আদালতে এক মাদকসেবীকে ৬ মাসের কারাদ- দেওয়া হয়েছে।
র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এএসপি নূরে আলম জানান, বুধবার বিকেল সাড়ে ৪টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম ও র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এএসপি নূরে আলমের উপস্থিতিতে  চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আঙ্গারিয়া পাড়ায় মিনার অটো রাইস মিলে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ অনুযায়ি চালের বস্তায় পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ও মোড়ক ব্যবহার করায় মিনার আটো রাইস মিলকে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং দেড়শতাধিক প্লাস্টিকের বস্তা ধ্বংস করা হয়। এর আগে একই অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল বলে তিনি জানান।
অপর দিকে গোমস্তাপুর প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে এক মাদকসেবীকে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার বিকেলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও কে এম আলমগীর কবীর এ দ- প্রদান করেন। রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক শিশির কুমার চক্রবর্তী জানান, রহনপুর পুরাতন বাজার এলাকার কালুর ছেলে রমজান আলী বাবু (৩৫) কে মাদক সেবনের অভিযোগে রহনপুর নূনগোলা বাসস্ট্যান্ড এলাকা থেকে বুধবার দুপুরে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ভ্রাম্যমান আদালতের বিচারক তাকে এ দ- প্রদান করেন।