চাঁপাইনবাবগঞ্জে র‌্যালী করে প্রাথমিক শিক্ষা সপ্তাহের সুচনা

Primary Week Day Rally Pic-29-01-17প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে  রবিবার সকাল ৯টায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে র‌্যালির আয়োজন করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে  র‌্যালীটি বের হয়ে গ্রীন ভিউস্কুল, অক্ট্রয় মোড়-বিশ্বরোড মোড় ঘুরে শাহনেয়ামতুল্লাহ কলেজে শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহণ করে শিক্ষা সপ্তাহের জেলায় অন্যান্য কর্মসূচির সুচনা করেন প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।  পরে শাহনেয়ামতুল্লাহ কলেজে সুলতানুল ইসলাম মনি উকিল মিলনায়তনে মাল্টিমিডিয়ায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আবু জাফর, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এরশাদ হোসেন খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের প্রমুখ।
অপর দিকে আজ সোমাবর বিকাল ৩ টায় পিটিআই প্রাঙ্গনে শিক্ষা মেলা ও মিনা প্রদর্শনী, আগামী মঙ্গলবার শিক্ষা মেলা ও মিনা প্রদর্শনীর পুরস্কার বিতরণ, ২ ফেব্রুয়ারি বুধবার একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান, ৩ ফেব্রুয়ারি একই স্থানে আলোচনা সভা এবং ৪ ফেব্রুয়ারি একই স্থানে আলোচনা সভা, শিক্ষা মূলক স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে র‌্যালী, সমাবেশ, আলোচনাসভা ও শিক্ষা মেলার মধ্য দিয়ে প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ ও উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং পৌর এলাকার ১নং ও ২নং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে একটি র‌্যালী পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে মিলিত হয়। উপজেলা শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান-এর সভাপতিত্বে “শিক্ষার আলো জ্বালবো ডিজিটাল বাংলাদেশ গড়বো”-শীর্ষক প্রতিপাদ্যের আলোকে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আকতার, সহকরী শিক্ষা অফিসার ফজলুর রহমান ও আব্দুল মোত্তালিব। উল্লেখ্য, ২৯ জানুয়ারী থেকে আগামী ৪ফেব্রুয়ারী পর্যন্ত সমাবেশ ও শিক্ষা মেলার মধ্যদিয়ে শিক্ষা সপ্তাহ চলবে।
ভোলাহাট প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৭ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা রবিবার সকাল ১১টায় অনুষ্ঠিত হয়। তেলীপাড়া স্কুল হতে বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সম্মুখে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় উপজেলা সহকারী শিক্ষা অফিসার কামাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান ডা. লোকমান আলী, সহকারী শিক্ষা অফিসার আব্দুর রহমান। এ সময় উপজেলার সকল স্কুলের প্রধান শিক্ষকগণ, তেলীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।