জেলায় মাদক বিরোধী র‌্যালী ও সভা

136

DSC02956 (Custom)মাদকাসক্তমুক্ত সমাজ গঠনে জনসচেতনতা সৃষ্টির লক্ষে গতকাল মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দুপুর ১২টায় শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এসব কর্মসূচির আয়োজন করে। প্রধান শিক্ষক হাসিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিদ্যালয় ব্যবস্থাপনা কমটির সভাপতি সাংবাদিক নেতা গোলাম মোস্তফা মন্টু, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ইলিয়াস হোসেন তালুকদার। এসময় উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক শাহনাজ বেগমসহ অন্যান্যরা। সভা সঞ্চলনা করেন সহকারী শিক্ষক সমিত চট্রোপাধ্যায়। আলোচনা সভায় ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এর আগে বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধনের পর মাদক বিরোধী র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বড়ইন্দারা মোড়-ভেলুর মোড় ঘুরে বিদ্যালয় প্রাঙ্গনে শেষ হয়। এতে বিদ্যালয়ের শিক্ষক ও সকল শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মাদক বিরোধী অভিযান ও প্রচারণার মাস জানুয়ারি ২০১৭ উপলক্ষে আয়োজিত সভায় বক্তারা বলেন কোন জাতিকে অন্ধকারে রাখতে হলে মাদকে ডুবিয়ে রাখতে হয়। আর তেমনটায় ছিল, চিন। কিন্তু তারা মাদকের ভয়াবহতা থেকে এখন মুক্ত হয়েছে। আমাদের দেশেও এর ভয়াবহতা কম নয়। তারা বলেন-তোমরা উঠতি বয়সী ছেলে মেয়ে। নতুন নতুন সব কিছুর সাথে তোমরা এখন পরিচিত হতে চায়বে। সে ভালো তবে অবশ্যই সিগারেট, কিংবা অন্য কোন মাদক থেকে তোমরা সব সময় দূরে থাকবে।
অপর দিকে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নে বালুগ্রাম আদর্শ কলেজে মাদক বিরোধী অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অধ্যক্ষ বেলাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বালুগ্রাম আদর্শ কলেজ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বর্তমান অধ্যক্ষ মো. মতিউর রহমান। আরও বক্তব্য দেন, উপাধ্যক্ষ নসম মাহবুবুর রহমান মিন্টু, অভিভাবক আমিনুল ইসলাম, হাসান আলী, শিক্ষক একেএমরেজাউল করিম, মুখলেসুর রহমান, আজাদ আলী ও রোকেয়া খাতুন। বক্তারা মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান।