উৎসব মুখর পরিবেশে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির বনভোজন

128

DSC_0340 (Small)

জেলার অন্যতম উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের এরশাদ নগর এলাকার দক্ষিণ শহরের এমপি ওদুদ পার্কে এই বনভোজন অনুষ্ঠিত হয়। সকালে তীব্র ঠা-া উপেক্ষা করে সবাই বনভোজনে উপস্থিত হন। সকালের নাস্তা খাওয়ার মাধ্যমে শুরু হয় বনভোজনের ১ম পর্ব। এরপর সবার অংশগ্রহণে শুরু হয় ক্রিকেট ম্যাচ। ব্যাপক উৎসাহ আর উচ্ছ্বাসে চারটি দলে বিভক্ত হয়ে ক্রিকেট ম্যাচটি সবার মাঝে ব্যাপক আনন্দ দেয়।
একদিকে খেলা অন্যদিকে চলতে থাকে দুপুরের রান্নার আয়োজন। মধ্যাহ্ন ভোজের পর বিভিন্ন ধরনের খেলা অনুষ্ঠিত হয়। যার মধ্যে ছিল মিউজিকাল চেয়ার, যাতে অংশ গ্রহণ করেন নারীরা। তারপর শুরু হয় মাঝাড়ীদের চকলেট দৌড়, এরপর ছোটদের চকলেট দৌড়, নারীদের ভারসম্য দৌড়, বড়দের মোরগ লড়াই এবং এরপর যুবকদের মোরগ লড়াই। খেলার সর্বশেষ আকর্ষণ ছিল রশি টানাটানি । দু’টি দলে বিভক্ত হয়ে খেলাটি অনুষ্ঠিত হয়। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি দল বনাম রেডিও মহানন্দা ও গৌড় বাংলা দল। এই খেলায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি দলকে পরাজিত করে জয়লাভ করে রেডিও মহানন্দা দল ও গৌড় বাংলা। তারপর শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউট এর পরিবেশনা উপস্থিত সকলকে মুগ্ধ করে। সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলীর কবিতা আবৃত্তিও সকলের মন ছুঁয়ে যায়। সবশেষে লটারির ড্র অনুষ্ঠিত হয়। এর পর প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন সকলের সুস্থতা কামনা করে বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।
বনভোজনে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রেসিডেন্ট আনোয়ারুল ইসলাম, নির্বাহী পরিচালক হাসিব হোসেন, পরিচালক শাহ আজাদ ইকবাল, উপ-পরিচালক নাসের উদ্দিন সজল, ট্রেজারার প্রশান্ত কুমার সাহা, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, সহকারী কর্মসূচি ব্যবস্থাপক তানভির আহমেদ রিয়াদ ও মু.তাকিউর রহমান, সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলী, মেসার্স লুনা ট্রেডার্স এর সত্বাধিকারী রাইহানুল ইসলাম লুনা, রফিক হাসান বাবলু, গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশিরসহ প্রয়াস, রেডিও মহানন্দা, প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউট ও দৈনিক গৌড় বাংলার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা বনভোজনে অংশগ্রহণ করেন।