চাঁপাইনবাবগঞ্জে উন্নয়ন মেলা> প্রয়াস ফোক থিয়েটারের শিল্পীরা পট গানে তুলে ধরলেন উন্নয়ন চিত্র

79

dsc_0557-customচাঁপাইনবাবগঞ্জের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া উন্নয়ন মেলায় অন্যতম আকর্ষণ ছিল বিভিন্ন সংগঠনের শিল্পীদের পরিবেশনা। এর মধ্যে সোমবার রাতে পট গানে উঠে এসেছে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র, উঠে এসেছে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য ও সংস্কৃতির নানান দিক। তুলে ধরা হয়েছে জেলার ইতিহাস। ঐতিহাসিক স্থাপনা গুলোর বেহাল দশা। দেশের মানুষের জীবন মান উন্নয়নে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ ও তার সুফল সম্পর্কে সবাইকে পটগানের মাধ্যমে জানিয়ে দেন প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের শিল্পীরা।
রাত পৌনে আটটায় শুরু হয় প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউট শিল্পীদের পরিবেশনা। শুরুতে জেলার ইতিহাস ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দেন তারা, উঠে আসে বর্তমান সরকারের রুপকল্প ২০২১ ও তথা ডিজিটাল বাংলাদেশের বিনির্মাণে বিভিন্ন পদক্ষেপের কথা। গানের কথায় কথায় উন্নয়নের চিত্র সহজবধ্য উপস্থাপন উপস্থিত সকলেই মুগ্ধ করে।
টীম লিডার হিসেবে ছিলেন মনিুরল ইসলাম, উপস্থাপনায় রিতা খাতুন, দোহারে মৌসুমী খাতুন ও আনাম আলী। ছবি উপস্থাপনায় ছিলেন আব্দুল আজিম ও আওরঙ্গজেব কারণ। বাদ্য যন্ত্রে ছিলেন-আজিজুর রহমান আজাদ, শামল বর্মণ, শরিফুল ইসলাম, রমজান আলী, শিখা রাণী, বৃষ্টি আরা নূপুর।