জীবন সংগ্রামে সফল জয়িতাদের সংবর্ধনা

65

chapai-09-12-16-3আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে গতকাল শুক্রবার চাঁপাইনবাবগঞ্জে জয়িতাদের সংবর্ধনা দেওয়া হয়েছে।
সকালে জেলা পর্যায়ে নির্বাচিত ৫ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের “জয়িতা অন্বেষণে বাংলাদেশ”প্রকল্পের আওতায় বিভিন্ন ক্যাটাগরিতে তাদের নির্বাচিত করা হয়। সংবর্ধিত ৫ জয়িতা হলেন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়াগোলা গ্রামের জরিনা খাতুন, ভোলাহাট উপজেলা থেকে জয়িতার সন্মাননা পেয়েছেন দুজন, তারা অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী উপজেলার বজরাটেক গ্রামের রেশমাতুল আরশ ও শিক্ষা, চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী উপজেলার দূর্গাপুর গ্রামের মাহমুদা খাতুন। নাচোল উপজেলা থেকে সফল জননী নারী উপজেলার সোনামাসনা গ্রামের জান্নাতুন বেগম ও শিবগঞ্জ উপজেলা থেকে জয়িতা শিউলী বেগম। উপজেলার আলীডাঙ্গা গ্রামের এ নারী সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় জয়িতার সন্মাননা পেয়েছেন।
এছাড়াও অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পর্যায়ে নির্বাচিত ২জনকে সন্মননা দেয়া হয়। তারা হলেন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী গোবরাতলা ইউনিয়নের মহিষপুর গ্রামের মনেফা বেগম ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়াগোলা গ্রামের জরিনা খাতুনকে উপজেলা পর্যায়েও সন্মননা দেওয়া হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফর। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহিদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দীন শামীম।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, জেলা শিক্ষা কর্মকর্তা মুখলেসুর রহমান আকন্দ, কল্যাণী মহিলা সংসদের নিবার্হী মর্জিনা হক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ইয়াসমিন সুলতানা রুমা ও সংবর্ধিত জয়িতারা। শেষে জয়িতাদের  ক্রেস্ট ও সনদ তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি।
ভোলাহাট প্রতিনিধি:
অপর দিকে ভোলাহাটে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদ্যাপন উপলক্ষ্যে জয়িতাদের সংর্ধনা প্রদান করা হয়েছে। জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় এ সংবর্ধনা প্রদান করা হয়। এ উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার শারমিন ইয়াসমিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম আনোয়ার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী শাহ্। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভোলাহাট থানার অফিসার ইনচাজর্ (তদন্ত) কবির উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, জয়িতাদের মধ্যে মাহমুদা বেগম, নিলুফা বেগম, মহিলা কলেজের ছাত্রী মাসরুম খাতুনসহ স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্নস্তরের নারীরা। পরে উপজেলার মোট ৩ জন জয়িতাকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। কক্ষে অনুষ্ঠিত হয়।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।