চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে মাদক বিরোধী অভিযান মাদকসহ গ্রেফতার ৮

127

dsc07088চাঁপাইনবাবগঞ্জে সদর, শিবগঞ্জ ও গোমস্তাপুর উপজেলায় র‌্যাব, পুলিশ ও মাদক দব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ৪২০ বোতল ফেন্সিডিল, ৬০ পিস ইয়াবাসহ ৮জনকে গ্রেফতার করেছেন।
র‌্যাব-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল সোমবার বিকেল ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কমান্ডার এএসপি মো, নূরে আলমের নেতৃত্বে র‌্যাবের একটি অপারেশন দল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান চালায়। গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে ৩৫০ বোতল ফেন্সিডিল, ১টি মোটর সাইকেল, ২টি মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৬শ’ টাকাসহ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পিটিআই মাস্টার পাড়ার সারোয়ার আলমের ছেলে ইলিয়াছ উদ্দিন ওরফে ইলিয়াছ (৪০) ও শিবগঞ্জ উপজেলার লাসমানপুর গ্রামের মৃত সামেদের ছেলে তৈমুর (৪৮) কে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে র‌্যাব ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানায়।
অপর দিকে শিবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৭০ বোতল ফেন্সিডিলসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটক যুবকদ্বয় উপজেলার বিনোদপুর ইউনিয়নের ছোট টাপ্পু গ্রামের মেরাজ আলীর ছেলে কালাম (৩৭) ও তেলকুপি গ্রামের সেকান্দার আলীর ছেলে সামাদ (৩৫)। শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আবু আহসান রাসেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার দুপুরে উপজেলার দূলর্ভপুর ইউনিয়নের কালুপুর মোড় এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে ৭০ বোতল ফেন্সিডিলসহ কালাম ও সামাদকে গ্রেফতার করা হয়। এব্যাপারে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
এ ছাড়া জেলা পুলিশের এক পেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকা থেকে ১৪ পিস ইয়াবাসহ মো. দুলাল আহম্মেদ (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতার দুলাল রহনপুর পৌর এলাকার ননগোলা কেডিসি পাড়ার মো. মাইনুল ইসলামের ছেলে।
ডিবি জানায়, জলা গোয়েন্দা শাখার পরিদর্শক মো. মাহবুব আলমের নেতৃত্বে রবিবার রাতে রহনপুর পৌরসভা নুনগোলা কেডিসি পাড়ায় একটি পানের দোকানের সামনে অভিযান চালানো হয়। এসময়
মো দুলাল আহম্মেদের পরিহিত প্যান্টের পকেট থেকে ১৪ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুলালকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে গোমস্তাপুর থানায় মামলা রুজু করা হয়েছে।
অপর দিকে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ইলিয়াস হোসেন তালুকদারের নেতৃত্বে সোমবার সকালে শহরের আরামবাগ এলাকায় অভিযান চালিয়ে নিজবাড়ি থেকে ৫০ এম্পল নেশাজাতীয় ইঞ্জেকশনসহ মনসুর আলীর ছেলে নবাব (৪৫) কে গ্রেফতার করে। পরে শিবগঞ্জ উপজেলা চাঁনশিকারী গ্রামে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে আবুল হোসেনের ছেলে লতুফ (৪৫) কে চোলাই মদ তৈরীর উপকরণ ১৫০ লিটার ওয়াশ ও ৫ লিটার মদসহ গ্রেফতার করা হয়। এ ছাড়া রবিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ ট্রাক মার্মিনাল এলাকা থেকে রাজশাহীর পবা থানার দামকুড়া এলাকার মৃত করিমের ছেলে ফারুক (২৯) কে ৪৬পি ইয়াবাসহ গ্রেফতার করা হয়। এ ব্যাপারে সদর শিবগঞ্জ থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।