চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিল ও পাতার বিড়ি উদ্ধার : আটক ২

109

dsc07068-customচাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের কিচনিদহা (খাবরাপাড়া) থেকে এবং শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরণগঞ্জ সীমান্তের জমিনপুর ঈদগাহ মাঠ এলাকা থেকে পৃথক অভিযানে ৭৪০ বোতল ফেন্সিডিল ও পাতার বিড়ি উদ্ধার করেছে র‌্যাব ও বিজিবি। অভিযানে ২ জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ৫শ’ বোতল ফেনসিডিলসহ টুটুল (২৫) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার টুটুল শিবগঞ্জ উপজেলার রশিক নগর গ্রামের মফিজ মিস্ত্রির ছেলে।
র‌্যাব-৫’র অপারেশন দলের নেতৃত্বদানকারী এএসপি এ.কে.এম. এনামুল করিম জানান, কতিপয় মাদক ব্যবসায়ী ফেন্সিডিল বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের কিচনিদহা (খাবরাপাড়া) গ্রামের একটি আম বাগানে অভিযান চালানো হয়। এই সময় ৫শ’ বোতল ফেন্সিডিলসহ টুটুলকে আটক করা হয়। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানান এএসপি এ.কে.এম. এনামুল করিম।
অপর দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরণগঞ্জ সীমান্তের জমিনপুর ঈদগাহ মাঠ এলাকা থেকে ২৪০ বোতল ফেন্সিসডিল উদ্ধার করেছে বিজিবি।
বিজিবি জানায়, বিজিবির একটি টহল দল নায়েব সুবেদার জামাল উদ্দিনের নেতৃত্বে বৃস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে সীমান্ত পিলার ১৭৯/৩-এস এর নিকটে একটি আম বাগানের মধ্যে ফাঁদ পেতে বসে থাকে। এসময় ৬-৭ জন মাদক চোরাকারবারী ফেন্সিডিলের বস্তা নিয়ে টহল দলের নিকটবর্তী হলে টহল দল চোরাকারবারীদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে চোরাকারবারীরা ফেন্সিডিলের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া বস্তা থেকে ২৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। উদ্ধারকৃত ফেন্সিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেয়া হয়েছে।
অপরিদকে ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার বারো রশিয়া গ্রামের পাকা রাস্তার উপর অভিযান চালিযে ৫ হাজার ৮শ’ প্যাকেট ভারতীয় পাতার বিড়িসহ জসিম আলী (২০) নামে এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। আটক জসিম মনাকষা ইউনিয়নের শিংনগর গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে। এসময় তার কাছ থেকে ব্যবহৃত ২টি বাইসাইকেল, ১টি মোবাইল ফোনসহ আটক করা হয়। এব্যাপারে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।