চাঁপাইনবাবগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির ছাঁটাইকৃত মিটার রিডার-ম্যাসেঞ্জারদের অবস্থান কর্মসূচি পালন

150

chapainawabganj-2nd-news-pic-08-11-16-abdur-rob-nahidচাঁপাইনবাবগঞ্জে পল্ল¬ী বিদ্যুৎ সমিতির ছাঁটাইকৃত মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের পুনরায় চাকুরীতে নিয়োগের দাবিতে তারা মঙ্গলবার অবস্থান কর্মসূচি পালন করেছেন। পল্ল¬ী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের উদ্যোগে সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পল্ল¬ী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
এই সময় বক্তব্য দেন, ঐক্য পরিষদের নেতা আনিসুর রহমান ও মোস্তাফিজুর রহমান।
অবস্থান কর্মসূচি পালনকারীরা জানান, তারা নিয়োগের পর থেকে গত তিন বছর যাবৎ দায়িত্ব পালন করে আসছেন, এমনকি বকেয়া আদায়সহ ভালো কাজের জন্য কতৃপক্ষের কাছ থেকে পুরস্কারও পেয়েছেন। চুক্তি ভিত্তিক নিয়োগের প্রথম পর্যায়ে তিন বছর শেষ হওয়ার পর পুনরায় নিয়োগের জন্য আবেদন করলেও উল্টো কতৃপক্ষ তাদের অব্যাহতি পত্র দিয়েছেন।
তারা বলেন, গত তিন মাস থেকে চাকুরী না থাকায় তারা শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার পরিবার পরিজন নিয়ে চরম কষ্টে দিন যাপন করছেন। পল্লী বিদ্যুৎতের গ্রাহক সংখ্যা খোনে বাড়ছে এবং বাড়তি গ্রাহককে সেবা দিতে আরো লোকবল নিয়োগ প্রয়োজন সেখানে আমাদের ছাঁটাই করা হয়েছে। অবস্থান কর্মসূচি থেকে পুনরায় নিয়োগের দাবি আদায়ে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার, প্রকৌশলী হাসান শাহ নওয়াজ জানান, তাদের নিয়োগ চুক্তি ভিত্তিক, তবে তারা সবাই খুব কর্মঠ কর্মী ছিল, আমি তাদের পুরস্কৃতও করেছি। কিন্তু খরচ কমাতে গিয়ে তাদের নিয়োগ নবায়ন করা হয়নি, সারা দেশেই একই অবস্থা। আমি নিজে আমার ঊর্ধ্বতন কতৃপক্ষের সাথে কথা বলেছি, তাদের বিষয়ে কি সিদ্ধান্ত হয় সেটার উপরই নির্ভর করছে নিয়োগ নবায়নের বিষয়টি।
তিনি বলেন, বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ১ লাখ ৮৪ হাজার ৩৬১ জন গ্রাহকের বিপরীতে মিটার রিডার কর্মরত আছেন ৪৩ জন, আর বিলিং ম্যাসেঞ্জার আছেন ৪৬ জন। আর চাকুরী নবায়ন হয়নি ১৯ মিটার রিডার ও ১৪ ম্যাসেঞ্জারের।