চাঁপাইনবাবগঞ্জে জেএসসি ও জিডিসি পরীক্ষা শুরু

128

14875105_1226509864075989_1893337782_nচাঁপাইনবাবগঞ্জে গতকাল মঙ্গলবার ২০১৬ সালের রাজশাহী শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি ও জিডিসি শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এবার পরীক্ষায় জেলার ৫টি উপজেলার ২২টি কেন্দ্রে মোট ২৪হাজার ৯৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
সংশি¬¬ষ্ট বিভাগ সুত্রে জানা গেছে, এ বছর জেলার ৫টি উপজেলার ২’শ ৫২টি মাধ্যমিক বিদ্যালয় ও ১’শ ৫০টি দাখিল মাদ্রাসার ১৮ হাজার ৬’শ ৪৬ জন ও ৫ হাজার ৪’শ ৪৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। জেলার পরীক্ষার্থীদের মধ্যে সদর উপজেলায় জুনিয়র স্কুলে ৫ হাজার ৪’শ ৭৪ ও জুনিয়র দাখিলে ১ হাজার ৪’শ ৫৭, শিবগঞ্জে জুনিয়র স্কুলে ৬ হাজার ৭’শ ১৩ ও জুনিয়র দাখিলে ২ হাজার ২’শ ৫৬, গোমস্তাপুরে জুনিয়র স্কুলে ৩হাজার ৪’শ ৮১ ও জুনিয়র দাখিলে ৯’শ ৮৭, নাচোলে জুনিয়র স্কুলে ১ হাজার ৭’শ ২১ ও জুনিয়র দাখিলে ৩’শ ৯৩, ভোলাহাটে জুনিয়র স্কুলে ১ হাজার ২’শ ৫৭ জন ও জুনিয়র দাখিলে ৩’শ ৫৬ জন পরীক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে।
জেলা শিক্ষা অফিসার মোঃ মুখলেছুর রহমান আকন্দ জানান, আগামী ১৭ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে। তিনি আরো জানান, আর প্রতিবন্ধী পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ২০ মিনিট সময় বেশী রাখা হয়েছে।