এইচএসসি ফলাফলে জেলায় সেরা ভোলাহাটের ঝাউবোনা কারিগরি কলেজ

PHOTO-20-08-2016 (Custom)

এবারের এইচএসসি পরীক্ষায় চাঁপাইনবাবগঞ্জ জেলার মধ্যে ভোলাহাটের ঝাউবোনা মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ শতভাগ ফলাফল করে সেরা স্থানটি দখল করে নিয়েছে। কলেজটিতে এবার ৪৬জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬জন পরীক্ষার্থী পাস করেছে। এর মধ্যে ১৪জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে, অন্যরা পেয়েছে এ গ্রেড।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ১৭টি কারিগরি কলেজ রয়েছে এর মধ্যে ফলাফলে সবার উপরে রয়েছে কলেজটি । গেল ৩ বছর থেকে জেলার শীর্ষে অবস্থান করেছে এ কলেজটি। কলেজটি ২০১০ সালে এমপিও ভূক্ত হলেও অবকাঠামোর উন্নয়ন তেমন হয়নি, এখনো চালু হয়নি বেশ ক’জন কর্মচারীর বেতন ভাতা। ভালো ফলাফলে শীর্ষে থাকা কলেজের এ সব সমস্যার দিকে সরকারের দৃষ্টি রাখার দাবি করেছেন এলাকার সচেতন মহল।
জিপিএ-৫প্রাপ্ত এবারের পাস করা শিক্ষার্থী শাপলা ও রবিউল জানান, কলেজে পড়া-লেখার ক্ষেত্রে শিক্ষক, ম্যানেজিং কমিটি ও আমাদের অভিভাবকের অবদান অনেক বেশি ছিলো।
অধ্যক্ষ মোশারফ হোসেন জানান, কলেজের ভালো ফলাফলের জন্য বিশেষ করে ম্যানেজিং কমিটির সভাপতি আইয়ুব আলী মন্ডলের দুরদর্শিতায় ভালো ফলফল করা সম্ভব হয়েছে। কারণ তিনি প্রায় কলেজে এসে শিক্ষক হাজিরা নিশ্চিত করতেন ঠিকঠাক ক্লাস নেয়া হচ্ছে কি-না তদারকি করতেন। এসব কারণে শিক্ষকেরা নিয়মিত ক্লাসে হাজির থেকে পাঠদান করে থাকেন। তা ছাড়া শিক্ষার্থীদের বাবা-মা গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো এবং শিক্ষকগণ দায়িত্বের সাথে পড়া-লেখা করান। ক্লাসের পড়া ক্লাসে তৈরী করিয়ে দেয়া হয়। ম্যানেজিং কমিটির সভাপতি ও ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি আইয়ুব আলী মন্ডল জানান, বিশেষ করে ম্যানেজিং কমিটি, কলেজ অধ্যক্ষ, শিক্ষক ও অভিভাবক সবার সমন্বয়ে শিক্ষাকে গতিশীল করার ফলাফল গত ৩ বছর ধরে শীর্ষে থাকা। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ কলেজটি জেলার সেরা কলেজ হওয়ায় ভোলাহাটবাসি ম্যানেজিং কমিটি, অধ্যক্ষ ও শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের অভিনন্দন জানান।

SHARE