চাঁপাইনবাবগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

DSC06848 (Small)

“শ্রম অনুপাতে মর্যাদা চাই, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদানের বিকল্প নাই’’ এই শ্লোগানকে সামনে রেখে রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা প্রদানের দাবিতে গত কাল সোমবার মানববন্ধন ও সমাবেশ করেছেন চাঁপাইনবাবগঞ্জের ৪টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।
বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সামনে জেলা কমিটি আয়োজিত ঘন্টাব্যাপি মানববন্ধনে কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমান, প্যানেল মেয়র-২ মতিউর রহমান মটন, কাউন্সিলর আব্দুল বারেক, কাউন্সিলর জিয়াউর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম, সচিব মামুন অর রশিদ, কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সভাপতি তরিকুল ইসলাম মজনু প্রমুখ।
পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন-নাগরিক সেবা নিশ্চিৎ করার জন্য পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা নিরলস কাজ করে যাচ্ছে, অথচ তারা ঠিকমত বেতন-ভাতা নাপেয়ে মানবেতর জীবন যাপন করছে। এখন থেকে রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা প্রদানের দাবি করেন তারা। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।
শিবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন শিবগঞ্জের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১১টার পৌর ভবনের সামনে তারা ঘন্টাব্যাপী মানবন্ধন পালন করেন। পরে নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। শিবগঞ্জের ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, প্যানেল মেয়র আবদুস সালাম ও পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের শিবগঞ্জ শাখার সভাপতি আবদুল বাতেনসহ অন্যান্যরা। বক্তারা অবিলম্বে চাকুরী জাতীয়করণসহ রাজস্ব তহবিল থেকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন সুবিধাসহ সকল সরকারী সুবিধা সরকারী কোষাগার থেকে দাবি জানান।
নাচোল প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পৌর কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী রাজস্ব খাতে করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সকাল ১১টায় নাচোল উপজেলা পরিসদ চত্বরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের অংশ গ্রহণে মানববন্ধন ও পথসভায় অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও পথসভায় বক্তব্য রাখেন সহকারী প্রকৌশলী আব্দুল মালেক, লাইসেন্স পরিদর্শক আহসান হাবিব, কর আদায়কারী ও পৌর কর্মচারী ফেডারেশনের সম্পাদক শাহনেওয়াজ কবির মিলন, কর্মচারী জাফর ইকবাল ও মজিবুর রহমানসহ অন্যান্যরা। মানববন্ধন ও পথসভা শেষে কর্মকর্তা-কর্মচারীগণ তাদের দাবি-দাওয়ার স্মারকলিপিটি প্রধানমন্ত্রীর নিকট প্রেরণের জন্য উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ওয়াসিফ এর নিকট হস্তান্তর করেন।
গোমস্তাপুর প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের আয়োজনে সোমবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত উপজেলা চত্ত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনের এক পর্যায়ে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মসূচীতে একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন রহনপুর পৌর মেয়র তারিক আহমদ, পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন জেলা কমিটির সহ সভাপতি সৈয়দ আব্দুল মুকিত আপেল ও সাংগঠনিক সম্পাদক মঞ্জুর কাদের, এসোসিয়েশনের রহনপুর পৌর শাখার সভাপতি ইসমাইল হোসেন ও সাধারন সম্পাদক মাসুদ রানা প্রমূখ । পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।