চাঁপাইনবাবগঞ্জে ১৮টি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন

Shibganj Pic 03 (Small) Shibganj Pic 04 (Small)

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও ভোলাহাট উপজেলার ১৮ টি ইউনিয়নে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। গত কাল শনিবার সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায় নি।
বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা গেছে সকাল ৮টায় ভোটারেরা লম্বা লাইনে দাঁড়িয়ে পড়ে। এর পর শুরু ভোট দেওয়া। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে মোবাইল টীম, স্ট্রাইকিংর্ফোসসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সদা প্রস্তুত থেকেছেন। ভোট কেন্দ্র গুলোর নির্দারিত সীমানার বাইরে প্রার্থীদের কর্মী-সমর্থকরাও ছিল ব্যস্ত। ওইসব এলাকায় তারা ভোটার নম্ব দিয়ে ভোটারদের সহযোগিতা করেছেন। ভোটাররাও নিরাপদে নির্বিঘেœ ভোট দিয়ে বাড়ি ফিরে গেছেন। সকাল বেলা নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বেলা বাড়ার সাথে সাথে পূরুষ ভোটাররাও ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। শিবগঞ্জ অফিসার ইনচার্জ এমএম ময়নুল হোসেন ও ভোলাহাটার থানার অফিসার ইনচার্জ মহসিন আলী জানান, শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথা কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।
শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন হচ্ছে, ঘোড়াপাখিয়া, নয়ালাভাঙ্গা, ছত্রাজিতপুর, ধাইনগর, চককির্তী, দাইপুকুরিয়া, মোবারকপুর, সাহাবাজপুর, শ্যামপুর, বিনোদপুর, মনাকষা, দুর্লভপুর, পাঁকা ও উজিরপুর। এই উপজেলার এই ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬১ জন, সাধারণ সদস্য ৫শ’ ২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১’শ ৮১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটার ছিল ৩ লাখ ৪২ হাজার ৮শ’ ৩৮ জন। ভোলাহাট উপজেলার ইউনিয়ন গুলো হোচ্ছে, ভোলাহাট সদর, দলদলি, গোহালবাড়ি ও জামবাড়িয়া। ভোটার ছিল ৭১ হাজার ৪৬৭ জন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গ্রহণ চলছিল।