চাঁপাইনবাবগঞ্জে দুর্নীতি বিরোধী র‌্যালি ও মতবিনিময়

DSC02971 (Small)

দেশপ্রেমের শপথ নিন-দুর্নীতিকে বিদায় দিন এই শ্লোগানকে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে গত কাল সোমাবর দুর্নীতি বিরোধী র‌্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এই কর্শসূচির আয়োজন করে। বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ড. সিরাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম-বার, অতিরিক্ত জেলা প্রশাসক মো. তৌফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাকসুদা বেগম সিদ্দীকা, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা শাকিলা দিল হাছিন প্রমুখ। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সমপাদক মসিউল করিম বাবু।
প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম বলেন-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশে দুর্নীতির যাত্রা শুরু করা হয়েছিল। সংবিধান সংশোধন করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার থেকে বাঁচিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু কালের বিবর্তনে সেইসব খুনিদের বিচার হয়েছে। তিনি বলেন-বর্তমান বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের অনেক অর্জন আছে। কিন্তু একিট রাজিৈনতব দল পরিকল্পিভাবে দেশকে দুর্নীতি গ্রস্ত দেশে পরিণত করার চেষ্টা করছে। তিনি বলেন-অনেক মানুষকে পেট্রোল বোমা মের আগুন দিয়ে পুড়িয়ে মারা হয়েছে। কথা কথায় গাড়ি বন্ধ করা হয়েছে। কিন্তু আর তাহতে দেওয়া হবে না। তিনি বলেন- প্রশাসনকে দুর্নীতি মুক্ত রাখার জন্য আমি চেষ্টা করছি। আশা করি যে অবস্থায় আমি এই জেলাকে পেয়েছি যাবার সময় তার চেয়ে অনেক উন্নত রেখে যেতে পারবো। দুর্নীতির বিরুদ্ধে সকলকে এক যোগে কাজ করার আহবান জানান তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম-বার বলেন-আমরা স্বপ্ন দেখি ২০৪১ সালের মধ্যে একটি উন্নত বাংলাদেশের। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে সমাজ থেকে মাদক, জঙ্গীবাদ ও দুর্নীতিকে অপসারণ করতে হবে। কারণ, এই তিনটি বিষয় সকল উন্নয়নের অন্তরায়। তিনি বলেন- মানুষকে শিক্ষিত করে গড়ে তুলতে হবে, সচেতনতাবাড়াতে হবে, যুবসমাজকে সঠিক পথে আনতে হবে, ধর্মীয় অনুশাসনের মধ্যে থাকতে হবে, দুর্নীতিসহ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে, দ্রুত কাজ পাওয়ার আশায় ঘুষ দেওয়া থেকে বিরত থাকতে হবে। আলোচনার পর উপস্থিত সকলকে দুর্নীতি বিরোধ শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম। মুক্ত আলোচনায় বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-২ মতিউ্র রহমান মটন মিঞা ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল মান্নান।
মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার প্রতিনিধি এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।