নাচোলে রাসুফার উদ্যোগে দরিদ্র নারীকে সেলাই মেশিন প্রদান

56

10 (Small)

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রাজিয়া সুলতানা ফাউন্ডেশনের (রাসুফা) উদ্যোগে গতকাল সোমবার এক দরিদ্র নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। এবারে নওগাঁর নিয়ামতপুর উপজেলার গন্ধশাইল গ্রামের মমতাজ পারভীনের হাতে সেলাই মেশিন তুলে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক উপজেলা শিক্ষা কর্মকর্তা মুক্তিযোদ্ধা আবদুল লতিফ। এ সময় মৃত রাজিয়া সুলতানার মেয়ে সুষমা ইয়াসমিন কাশফি, মরহুমার পরিবারবর্গের সদস্যসহ দৈনিক সোনালী সংবাদ ও দৈনিক গৌড় বাংলার নাচোল প্রতিনিধি মতিউর রহমান এবং দৈনিক ইত্তেফাকের নাচোল সংবাদদাতা হাসানুজ্জামান ডালিম উপস্থিত ছিলেন।
সেলাই মেশিন প্রদান শেষে ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল লতিফ জানান, রাজিয়া সুলতানার স্মরণে সমাজসেবার ব্রত নিয়ে, বিশেষত দরিদ্র নারীদের স্বাবলম্বী করে তোলার প্রয়াসে ২০১৩ সালের শেষ দিকে গঠন করা হয় রাজিয়া সুলতানা ফাউন্ডেশন। বর্তমানে ফাউন্ডেশন থেকে প্রতি বছর একজন দরিদ্র নারীকে সেলাই মেশিন প্রদান করা হচ্ছে। আর্থিক ভিত্তি মজবুত হলে প্রতি মাসে একজন দরিদ্র নারীকে প্রশিক্ষণসহ সেলাই মেশিন প্রদানের ইচ্ছে আছে বলে জানান তিনি।
এদিকে গতকাল সোমবার রাজিয়া সুলতানার চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আসরের নামাজের পর স্থানীয় মসজিদে দোয়া ও দান-খয়রাত এবং মরহুমার কবর জিয়ারত করা হয়।
উল্লেখ্য, সাংবাদিক ও লেখক সাজিদ তৌহিদের ছোট বোন রাজিয়া সুলতানা এক দুর্ঘটনায় ২০১২ সালের ২১ মার্চ মৃত্যুবরণ করেন।