চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীর ভাঙ্গন রোধে আরও ৬শ মিটার নদীতীর সংরক্ষণ কাজের উদ্বোধন

69

DSC05667 (Small)

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি, দেবীনগর, শাহজাহানপুর, চরবাগডাঙ্গা, নারায়নপুরসহ ৭টি ইউনিয়নকে পদ্মা নদীর ভয়াবহ ভাঙ্গন থেকে রক্ষার জন্য গৃহিত আলাতুলি এলাকা রক্ষা প্রকল্পের আরও ৬টি প্যাকেজে নদী তীর সংরক্ষণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। গত কাল সোমবার এই কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ। ১৬৫ কোটি টাকা ব্যয়ে গৃহিত এই প্রকল্পটি বাস্তবয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১১ সালের ২৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে এক বিশাল জনসভায় তিনি এই প্রতিশ্রুতি দেন। ৬ কি.মি. নদী তর সংরক্ষণ কাজের মধ্যে ইতোমধ্যে প্রায় দেড় কি.মি নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকী কাজ এগিয়ে চলেছে। নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর গোটা চর এলাকার মানুষ পদ্মা নদীর সর্বনাশা ভাঙ্গন থেকে রক্ষা পাবে। এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ শহিদুল আলমসহ অন্যান্যরা।
উল্লেখ্য, সরকারের নিজস্ব অর্থায়নে গৃহিত এই প্রকল্পটি বাস্তবয়ন করছে পানি উন্নয়ন বোর্ড।
এর আগে সোমবার সদর উপজেলার দেবীনগর কলেজ মোড় হতে বেনু ডাক্তারের বাড়ি পর্যন্ত ১ কি.মি. রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সংসদ সদস্য আব্দুল ওদুদ। সংসদ সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী উন্নয়ন অবকাঠামো নির্মাণ প্রকল্পের আওতায় এই রাস্তাটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৫৭ লাখ ৬৯ হাজার টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সদর উপজেলা প্রকৌশল অফিস।
এ সময় চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ড’র সচিব ও ৮ নং এলাকা পরিচালক মনিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও দেবীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলর নূরুল ইসলাম মিনহাজ, জেলা স্বেচ্ছা সেবক লীগের সারধারণ সম্পাদক আতিকুল ইসলাম, হাজি বাবলুসহ বিভিন্ন পর্যায়ের আমওয়ী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।