চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ৯

DSC01749 (Small)

চাঁপাইনবাবগঞ্জে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। নিহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রামকৃষ্টপুরের গাফুরুদ্দিনের ছেলে সৈয়ব আলম (৬৫) ও শিবগঞ্জ উপজেলার চৈতণ্যপুর গ্রামের মফিজুল হক (৪০)।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম জানান, রবিববার সকাল সাড়ে ৮টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-ভোলাহাটগামী যাত্রীবাহী একটি মিনিবাস শহরের শান্তিমোড়ে বাসস্টপেজে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খায়। এসময় সেখানে বসে থাকা লোকজন বাসের ধাক্কায় আহত হন। আহতদের দ্রুত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে সৈয়ব আলমকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু পথেই তিনি মারা যান।
আহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চাঁদলাইয়ের নূর আলম সিদ্দিক (৩০), শ্যামপুরের রামেল (২৫), শাহিবাগের আবির (৩০), বালুবাগানের মনিরুল (২৫) ও ঝিকড়ার লাল চাঁদ আলী (৩০)।
অপর দিকে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এমএম ময়নুল ইসলাম জানান, রবিবার দুপুর ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সড়কে রাণীহাটি কলেজে এলাকায় ট্রাকের সাথে ভটভটির সংঘর্ষ হয়। এতে ভটভটি যাত্রী শিবগঞ্জ ধাইনগর ইউনিয়নের চৈতণ্যপুর গ্রামের মৃত খোকার ছেলে মফিজুল হক গুরুতর আহত হলে তাকে স্থানীয়রা উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পথে মফিজুল মারা যান।
এ ছাড়া ভোর ৫টার দিকে সদর উপজেলার আতাহার এলাকায় আহত হন মোটর সাইকেল আরোহী শহরের ভেলুরমোড় মহল্লার জাভেদ আলী (৪৫) নামে এক ব্যক্তি। সদর হাসপাতালে ভর্তি হওয়ার পর দুপুরের দিকে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠনো হয়। মহিষের গাড়ির সাথে মোটর সাইকেলের সংঘর্ষ হলে এই দুঘটনা ঘটে।
এদিকে দুপুর ১টার দিকে জেলা শহরের অক্ট্রয় মোড়ে রাস্তাপারাপারের সময় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মচারী রফিকুল ইসলাম (৫৫) বাসের ধাক্কায় গুরুতর আহত হন। তাকে দ্রুত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
অপর দিকে সকাল বেলা ১১টার দিকে জেলা শহরের বাসিন্দা রফি রহমতুল্লাহ ও তাঁর স্ত্রী তাসলিমা বেগম মোটর সাইকেল যোগে কর্মস্থল রানীহাটি কলেজে যাবার সময় চামাগ্রাম এলাকায় দুঘটনার শিকার হন। মোটর সাইকেলের সাথে অটরিকশার সংঘর্ষ হলে এই দুর্ঘটনা ঘটে। তাঁরা দুজনই ওই কলেজের প্রভাষক। উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকেও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়ছে বলে পারিবারিক সুত্র জানিয়েছে।