‘কখনোই রিয়ালে যাবে না নেইমার’

64

02-নেইমার কখনোই রিয়াল মাদ্রিদে যাবেন না বলে বিশ্বাস করেন তার সতীর্থ জেরার্দ পিকে। এ বিষয়ে নিজের হাত পর্যন্ত বাজি রাখতে প্রস্তুত বার্সেলোনার এই ডিফেন্ডার।
নিজেদের মাঠ কাম্প নউতে গত রোববার স্পেনের লা লিগায় সেভিয়াকে ২-১ গোলে হারায় বার্সেলোনা। পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফেরানো গোল করেন লিওনেল মেসি। আর দলের জয়সূচক গোলটি করেন পিকে।
বেশ কিছুদিন ধরেই নেইমারকে রিয়াল কিনতে চায় বলে গুঞ্জন চলছে। এ প্রসঙ্গে রোববার রাতের ম্যাচ শেষে এক প্রশ্নের জবাবে পিকে বলেন, “আমি আমার একটি হাত বাজি রেখে বলতে পারি যে, নেইমার কখনোই মাদ্রিদে যোগ দেবে না।”
শুধু স্পেনের সফলতম ক্লাব রিয়ালই নয়, ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেডও নেইমারকে পেতে চায় বলে গণমাধ্যমের খবর। তাছাড়া স্পেনের সংবাদমাধ্যমের খবর, বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি নিয়ে আলোচনার সময় নেইমারের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগের বিষয়ে ক্লাব কর্তৃপক্ষের কাছ থেকে পর্যাপ্ত সাহায্য পাওয়া যায়নি। ফলে নেইমারের বাবা তার ছেলের অন্য কোথাও ট্রান্সফারের বিষয়ে ভাবছেন। তবে পিকের বিশ্বাস, নেইমার বার্সেলোনায় আরও অনেক বছর থাকবেন। “সে বার্সেলোনাকে খুব পছন্দ করে। সে ক্লাবটির প্রেমে পড়ে গেছে। আমি মনে করি, সে এখানে অনেক বছর থাকবে।” বার্সেলোনার সঙ্গে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ ২০১৮ সাল পর্যন্ত। বার্সেলোনার সাবেক কোচ পেপ গুয়ার্দিওয়ালা এ মৌসুম শেষে বায়ার্ন মিউনিখ থেকে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন। পিকেকে প্রশ্ন করা হয়, সাবেক গুরুর সঙ্গে আবার কাজ করার ইচ্ছা আছে কিনা।
পিকে বলেন, “ইউনাইটেডের প্রতি আমার ভালোবাসা খুব বেশি। তাই আমি তাদের (ম্যান সিটি) জার্সিতে আমাকে দেখি না, যদিও পেপ দারুণ একজন কোচ।”