নেইমারের রিয়ালে আগমনে অবাক হবেন না রামোস

91

07-

ক’দিন আগেই ক্লাব ছাড়ার গুজব উড়িয়ে দিয়ে বার্সেলোনা সমর্থকদের আশ্বস্ত করেন নেইমার। কিন্তু, তাই বলে নেইমার-রিয়াল মাদ্রিদ গুঞ্জন কিন্তু থেমে নেই! এবার তাতে যোগ দিলেন গ্যালাকটিকোদের অধিনায়ক সার্জিও রামোস। অদূর ভবিষ্যতে নেইমারকে বার্নাব্যতে পাড়ি জমাতে দেখলে মোটেও অবাক হবেন না বলে জানান স্প্যানিশ ডিফেন্ডার।
রামোসের মতে, ফুটবল নিয়ে ভবিষ্যদ্বাণী করা কঠিন। তাই রিয়ালে নেইমারের যোগ দেওয়াটা অসম্ভব নয় বলে মনে করেন ২৯ বছর বয়সী এ সেন্টার ব্যাক। অন্যদিকে, নিজে কখনোই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সায় যোগ দেবেন না বলে নিশ্চিত করেন তিনি।
এর আগে স্প্যানিশ গণমাধ্যমে প্রকাশিত হয়, জুরিখের ব্যালন ডি’অর অনুষ্ঠানে নাকি রিয়ালের প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ করেন নেইমার। তবে এমন খবর শোনার পরই একে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন ব্রাজিলিয়ান সেনসেশন। এমনকি, গত সপ্তাহেই কাতালানদের কোচ লুইস এনরিক জানান, অচিরেই বার্সার সঙ্গে চুক্তি নবায়নের কাজ সম্পন্ন করবেন নেইমার।
এতাকিছুর পরও ব্রাজিলিয়ান তারকার ভূয়সী প্রশংসা করতে দ্বিধা করেননি রামোস, ‘নেইমার একজন সেরা মানের খেলোয়াড় যে কিনা পার্থক্য গড়ে দিতে পারে। ফুটবল নিয়ে ভবিষ্যদ্বাণী করা কঠিন। এখানে সব সময়ই খেলোয়াড়দের ট্রান্সফার গুঞ্জন থাকে। তাই ভবিষ্যতে নেইমারকে বার্নাব্যুতে যোগ দিতে দেখলেও অবাক হবো না। তবে একটি বিষয় নিশ্চিত, সার্জিও রামোস কখনোই বার্সেলোনায় যোগ দেবে না।’
দীর্ঘ সময়ের জন্য ক্রিস্টিয়ানো রোনালদোর উত্তরসূরি হিসেবে নেইমারকে পেতে চাইছে রিয়াল। সাম্প্রতিক সময়ে পর্তুগিজ তারকার ম্যানইউ, পিএসজি ও যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে পাড়ি জমানোর একটা গুঞ্জন ওঠে। এ বিষয়ে রামোসের ভাষ্য, ‘রিয়ালের অধিনায়ক হিসেবে রোনালদোকে আরো অনেক বছর বার্নাব্যুতে দেখতে চাই। সে একজন সত্যিকারের তারকা।’