নয় উইকেটে নামিবিয়ার জয়

94

09-

যুব বিশ্বকাপে স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে নয় উইকেটে জয় পেয়েছেন নামিবিয়ার যুবারা। শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্ট্রেডিয়ামে প্রথমে ব্যাট করে ৩৬.৩ ওভারে স্কটল্যান্ডের ইনিংস গুটিয়ে যায় ১৫৯ রানে। জবাবে ১৪৪ বল হাতে রেখেই (২৬ ওভার) মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নামিবিয়া।
লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৫ রান নামিবিয়ার স্কোরশিটে যোগ করেন লোফটি ইটন ও নিকো ডেভিন। ব্যক্তিগত ৫২ রানে হারিস আসলামের শিকার হয়ে সাজঘরে ফেরেন ওপেনার ডেভিন। কিন্তু স্কটল্যান্ডের বোলারদের কাছে হার মানেননি আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ইটন। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ৭৮ বলে নয়টি চারে ৬৭ রানে অপরাজিত ছিলেন ইটন। তার সঙ্গে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অনডাউনে নামা জেনি গ্রিন। ৪২ বলে ৩৯ রান করেন নামিবিয়ার এই ব্যাটসম্যান।
এর আগে স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন ওয়াইজ শাহ। লোফটি ইটনের বলে পরাস্ত হওয়ার আগে ৪৯ বলে ৬টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ৩১ রান করেন হারিস আসলাম। মোহাম্মদ গফ্ফারের ব্যাট থেকে আসে ১৬ রান। নামিবিয়ার সেরা বোলার মাইকেল ভন লিঙ্গেন। ১৯ রান খরচায় ৩ উইকেট দখলে নেন তিনি।