অনেকটা ক্ষোভেই অবসরে গেলেন ফারহাত

68

08-

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নিয়ম, আসন্ন মাস্টার্স চ্যাম্পিয়নস লিগে (এমএসএল) খেলতে হলে বোর্ডকে অবহিত করতে হবে। পাশাপাশি আন্তর্জাতিক ক্যারিয়ারেরও ইতি টানতে হবে। কিন্তু দুবাইয়ে অনুষ্ঠেয় এই লিগে খেলার মরিয়া হয়ে ওঠেন ইমরান ফারহাত। বোর্ড যেভাবে শর্ত দিয়েছে, তাতে ভীষণ বিপদে পড়েন তিনি। তাই জাতীয় দলে অপাঙতেয় ফারহাত অনেকটা ক্ষোভেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন।
৩৩ বছর বয়সী ব্যাটসম্যান পাকিস্তানের হয়ে ৪০টি টেস্টে প্রতিনিধিত্ব করেন। তিনটি সেঞ্চরি ও ১৪টি হাফসেঞ্চুরিতে করেছেন ২৪০০ রান। ৫৮টি একদিনের ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও ১৩টি ফিফটিতে ঝুলিতে জমা করেছেন ১৭১৯ রান।
এছাড়া পাকিস্তানের হয়ে টি-২০ খেলেছেন সাতটি। নামের পাশে যোগ করেছেন মাত্র ৭৬ রান। ১৮১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১২ হাজার ৬৬৯ রান করেন ফারহাত। যার মধ্যে রয়েছে ২৯টি সেঞ্চুরি ও ৫৮টি হাফ সেঞ্চুরি।
প্রসঙ্গত, মাস্টার্স চ্যাম্পিয়নস লিগ(এমএসএল) ২৮ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এখানে খেলবেন ব্রায়েন লারা, বীরেন্দর শেবাগ, অ্যাডাম গিলক্রিস্ট ও গ্রায়েম স্মিথের মতো সাবেক তারকা ক্রিকেটাররা। প্রথমবারের মতো এবারই আয়োজন করা হচ্ছে এমএসএল। ছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে লিগটি।